আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৭ লাখ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু ছাড়িয়েছে ২৭ লাখ। এর মধ্যে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে সাড়ে ১০ হাজার মানুষ। একদিনে কোভিড-১৯ শনাক্ত হয়েছে পৌনে ছয় লাখ মানুষের শরীরে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, প্রতিদিনের মৃত্যু আর সংক্রমণে এখন শীর্ষে ব্রাজিল। দেশটিতে টানা তৃতীয় দিনের মতো আড়াই হাজারের বেশি মানুষ মারা গেছে। আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে করোনায় মোট প্রাণহানি দুই লাখ ৮৮ হাজারের কাছাকাছি। এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে এক কোটি ১৭ লাখের বেশি মানুষ।

বৃহস্পতিবার ১৭শ’ জনের বেশি মৃত্যু রেকর্ড করেছে যুক্তরাষ্ট্র। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশটিতে। যুক্তরাষ্ট্রে করোনায় মোট প্রাণহানি ছাড়িয়েছে পাঁচ লাখ ৫২ হাজার। এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে তিন কোটি ৩৫ লাখের বেশি মানুষ।

দিনের তৃতীয় সর্বোচ্চ ৭৯০ জনের মৃত্যু দেখলো মেক্সিকো।

এছাড়া, বৃহস্পতিবার ৪শ’ জনের বেশি প্রাণহানি ছিলো রাশিয়া, ইতালি ও পোল্যান্ডে।

ভারতে প্রতিদিনের মৃত্যু কমলেও নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৪০ হাজার মানুষের শরীরে।আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে এক কোটি ১৫ লাখের বেশি। মারা গেছে এক লাখ ৫৯ হাজার জন।

বিশ্বে করোনায় মোট সংক্রমিত মানুষের সংখ্যা ১২ কোটি সাড়ে ২৩ লাখের ওপর। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে মোট নয় কোটি ৮৬ লাখের বেশি । বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ১০ লাখের বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন