দুর্ঘটনা

সিটি করপোরেশনের গাড়ির চাকায় পিষ্ট কিশোর

রাজধানীর উত্তর মুগদায় দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় মো. মাহিন নামের কিশোর নিহত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মুগদা থানার ওসি কামরুল হোসাইন।

নিহত মাহিন আহমেদ মতিঝিল সরকারি আইডিয়াল স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র ছিল।

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে উত্তর মুগদার মদিনাবাগ এলাকায় নিজের বাসার কাছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ময়লার ট্রাকের চাপায় প্রাণ হারায় ১৩ বছরের মাহিন। তার মৃত্যুতে মুষড়ে পড়েছেন স্বজনেরা।

ঢাকা মেডিকেল কলেজে ময়নাতদন্ত শেষে শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে পরিবারের কাছে মাহিনের মরদেহ হস্তান্তর করা হয়। সেখান থেকে নিয়ে তাকে দাফন করা হয় মুগদা কবরস্থানে।

উত্তর মুগদার মামা-ভাগিনা গলির একটি ভাড়াবাসায় পরিবারের সঙ্গে থাকত মাহিন। বাবা মাছুম মিয়া একসময় পোশাক কারখানায় বোতাম, সুতাসহ বিভিন্ন সামগ্রী সরবরাহের কাজ করতেন। এই ব্যবসায় অনেক টাকা বাকি পড়ে যাওয়ায় কয়েক বছর ধরে তা বন্ধ রয়েছে। এখন যেখানে যে কাজ পান, তা–ই করেন। আর্থিক অনটনে কোনোমতে চলছে তাদের সংসার। তিন সন্তানের দেখাশোনা করতেন গৃহিণী মা জ্যোৎস্না আক্তার। তিন ভাই-বোনের মধ্যে মাহিন ছিল মেঝো।

মাহিনের পরিবার জানায়, মাহিনের মা জ্যোৎস্না আক্তার বৃহস্পতিবার রোজা রেখেছিলেন। সন্ধ্যায় তার সঙ্গে ইফতার করে মাহিন। ইফতারের পর মাকে বলে বাসা থেকে বের হয় সে। কথা ছিল রাতে একই এলাকায় তার চাচার বাসায় থেকে পরদিন ফিরবে। সেখানে যাওয়ার পথে মুগদার মদিনাবাগ এলাকায় সিটি করপোরেশনের বেপরোয়া ময়লার ট্রাক উল্টো পথে এসে তাকে চাপা দেয়। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মাহিনকে প্রথমে নেয়া হয় মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টার দিকে তার মৃত্যু হয়। মাহিনকে চাপা দেয়ার পর স্থানীয় বাসিন্দারা গাড়িটিকে ধাওয়া করেন। কিছু দূর গিয়ে গাড়িটি থামালে চালকের সহকারী মো. রুবেলকে চালকের আসনে পাওয়া যায়। তখন তার কথা অসংলগ্ন মনে হচ্ছিল। খবর পেয়ে পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে।

মাহিনের মৃত্যুর ঘটনায় মুগদা থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা হয়েছে। এতে রুবেলকে একমাত্র আসামি করা হয়েছে। মুগদা থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুল হোসাইন গণমাধ্যমকে বলেন, ‘রুবেলকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। সে ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেনি।’

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন