আর্কাইভ থেকে ফুটবল

হাই-ভোল্টেজ ক্ল্যাসিকোর চুড়ান্ত সময়সূচি প্রকাশ

রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মধ্যকার উত্তেজনাকর দৈরথ এল ক্ল্যাসিকোর সূচি চুড়ান্ত করেছে লা লিগা। এটি হবে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকো। যা আগামী মাস অর্থাৎ এপ্রিলের ১০ তারিখ শনিবার বাংলাদেশ সময় রাত ২টায় রিয়ালের ঘরের মাঠ আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

গত অক্টোবরে বার্সার মাঠ ক্যাম্প ন্যূয়ে লস ব্ল্যাংকোসরা কাতালানদের ৩-১ গোলে পরাজয়ের স্বাদ দেয়। এল ক্লাসিকো ম্যাচটি বড্ড কঠিন সময়ে পড়েছে রিয়াল মাদ্রিদের জন্য। কারণ তার আগে তাদের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দুই লেগের লড়াই করতে হবে। সেখানে বার্সেলোনা অনেকটা নির্ভার হয়ে খেলতে পারবে। কারণ বার্সা ইতোমধ্যে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে।
 
এই এল ক্লাসিকোর ফলাফলের উপর নির্ভর করবে কে এগিয়ে থাকবে পয়েন্ট টেবিলে। তবে এবারের মৌসুমে লিগ শিরোপার প্রতিযোগিতায় সমান তালে এগিয়ে যাচ্ছে অ্যাথলেটিকো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। পয়েন্ট টেবিলে এই দুই দলের সাথে অ্যাথলেটিকোর পয়েন্টের ব্যবধান যে খুব একটা বেশি তা কিন্ত নয়। যে কারনে এই ম্যাচে জয়ী দলের আশা থাকবে শিরোপা উঁচিয়ে ধরার অপরদিকে পরাজিত দল তখন লড়বে দ্বিতীয় বা তৃতীয়স্থানের জন্য।

এ পর্যন্ত উভয় দল ২৭৮টি ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে রিয়ালের ১০১টি জয়ের বিপরীতে বার্সার জয় ১১৫টি ম্যাচে। বাকি ৬২ ম্যাচ নিষ্পত্তি ছাড়াই শেষ হয়েছে। অবশ্য লা লিগায় ১৮১ ম্যাচে রিয়ালের জয় ৭৪টিতে যেখানে বার্সার জয় ৭২টিতে। নিষ্পত্তি ছাড়াই শেষ হয়েছে ৩৫টি ম্যাচের। চ্যাম্পিয়নস লিগে ৮ ম্যাচের ৩টিতে রিয়াল ও দুইটিতে বার্সা জয়ের দেখা পেয়েছে। ৩টিতে কোনও ফলাফল হয়নি। বাকি ম্যাচগুলো ফ্রেন্ডলি ও অন্যান্য টুর্নামেন্টে অনুষ্ঠিত হয়েছে। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন