আর্কাইভ থেকে বাংলাদেশ

দেনমোহর ৭ লাখ, সুবহার দাবি ২০ লাখ

অভিনেত্রী শাহ হুমায়রা হোসেন সুবহা এখনও গায়ক ইলিয়াসের সঙ্গেই সংসার করতে চান। যদিও তার কাছে সুবহার কিছু দেনা-পাওনা বাকি আছে। 

আজ সোমবার (২৫ জুলাই) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালতে যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগের মামলায় সাক্ষ্য দিতে এসে একথা বলেন সুবহা।

এদিন মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল। সুবহা আদালতে হাজির হন। গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া ইলিয়াস হোসাইনও এদিন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

সকাল ১১টার দিকে মামলার বিচারকাজ শুরু হয়। 

সুবহা বিচারককে বলেন, ‘গতকাল মামলাটি প্রত্যাহারের আবেদন করি। আসামি না থাকায় তা হয়নি। আজকের জন্য দিন ধার্য আছে।’

বিচারক মামলা প্রত্যাহারের জন্য সুবহা সম্পূর্ণ সন্তুষ্ট কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘না। এখনও কিছু দেনা-পাওনা বাকি আছে। আমি এখনও সংসার করতে চাই। ইলিয়াস যদি চায়।’

দেনমোহর প্রসঙ্গে জানতে চাইলে অভিনেত্রী বলেন, সব মিলিয়ে ২০ লাখের মধ্যে ১০ লাখ দিয়েছে। এসময় নথি দেখে রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতকে জানান, ‘বিয়ের দেনমোহর সাত লাখ টাকা। কিন্তু ইলিয়াস ১০ লাখ টাকা বেশি দিয়েছে।’  সুবহা বলেন, ‘৮ মাসের ভরণপোষণসহ অন্যান্য সব কিছু মিলিয়ে ১০ লাখ দিয়েছে।’

মামলা চালানোর বিষয়ে বিচারক জানতে চাইলে সুবহা বলেন তিনি আর মামলা চালাতে চান না।

আসামির বিরুদ্ধে সুবহার কোন অভিযোগ নেই জানিয়ে আদালতে তিনি বলেন, দুই পরিবারের উপস্থিতিতে সুবহা ইলিয়াসের আপস মীমাংসা হয়ে গেছে।

এরপর আসামিপক্ষ আপস মীমাংসার অ্যাফিডেটিভ জমা দিলে আসামিপক্ষ সুবহাকে জেরা করেন। পরে ইলিয়াসের জামিনের বিষয়ে শুনানি হয়। আদালত শুনানি শেষে ইলিয়াসের জামিন মঞ্জুর করেন।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন