আর্কাইভ থেকে বাংলাদেশ

বহিষ্কৃত হলেন পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক

পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারি (প্লাবন)-কে সাময়িক বহিষ্কার করা হয়েছে । কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক নির্দেশনা অমান্য করায় বহিষ্কৃত হয়েছেন তিনি।এছাড়া কেনো তাকে বহিষ্কার করা হবে না এর উপযুক্ত কারন সহ লিখিত জবাব আগামী তিন কার্যদিবসের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে দপ্তরের সেলে জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

গেলো সোমবার (২৫ জুলাই) রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গেলো ১ জুলাই বাংলাদেশ ছাত্রলীগ পঞ্চগড় জেলা শাখার সভাপতি মোঃ আবু নোমান হাসান ও সাধারন সম্পাদক সাদমান সাকিব পাটয়ারি (প্লাবন) এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনকে গতিশীল করতে গেলো ২০ জুলাই বোদা উপজেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারন করা হয়।

এদিকে গেলো ১৯ জুলাই বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পঞ্চগড় জেলার পাঁচ উপজেলায় সম্মেলন স্থগিত করা হয়। এ আদেশ অমান্য করে ২০ জুলাই বোদা উপজেলায় এবং ২৫ জুলাই দেবীগঞ্জ উপজেলায় সম্মেলনের আয়োজন করেন সাধারন সম্পাদক প্লাবন।

এ দুই উপজেলার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি।

জানা যায় বোদা উপজেলার ছাত্রলীগের সম্মেলনে সমঝোতার ভিত্তিতে রোবায়েত হোসেন সবুজ কে সভাপতি এবং আনজাম পিয়ালকে সাধারন সম্পাদক হিসেবে ঘোষনা দেয়া হয়েছে। অন্যদিকে দেবীগঞ্জ উপজেলায় শাহিনুর রমানকে সভাপতি এবং নিলয় প্রধান কে সাধারন সম্পাদক হিসেবে ঘোষনা দেয়া হয়।

পঞ্চগড় জেলা শাখার সভাপতি আবু হাসান নোমান নিশ্চিত গণমাধ্যমকে জানান, সাধারন সম্পাদক প্লাবন সংগঠনের গঠনতন্ত্রের বাইরে গিয়ে কাজ করেছে। গেলো ১৯ জুলাই কেন্দ্রের বিজ্ঞপ্তিতে সম্মেলনের যে তারিখ আমরা প্রকাশ করেছিলাম সেই তারিখ গুলো নতুন করে নির্ধারন করে আবার কেন্দ্রকে জানিয়ে সম্মেলন করার নির্দেশ দিয়েছে। এ সিদ্ধান্ত কে মেনে নেয়া আমাদের সকলের দ্বায়িত্ব।

সদ্য বরখাস্ত হওয়া সাধারন সম্পাদক প্লাবন গণমাধ্যমকে বলেন, সম্মেলনের ৭ ঘন্টা আগে মন্ত্রী মহোদয়কে না জানিয়ে সম্মেলন স্থগিত করার নির্দেশ দেয়া হয়েছে। এখানে আমার কোনো দোষ নেই, উপযুক্ত জবাব লিখিত ভাবে কেন্দ্রে জমা দেয়া হবে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন