আর্কাইভ থেকে বাংলাদেশ

যাত্রীদের সঙ্গে অসদাচরণে বিমানের ক্রু বরখাস্ত

যাত্রীদের সঙ্গে অসদাচরণের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক কেবিন ক্রুকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

আজ বুধবার (২৭ জুলাই) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

তিনি বলেন, যাত্রীদের সঙ্গে অসদাচরণের জন্য ফ্লাইট স্টুয়ার্ট মো. মুগনী মোস্তফাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

এ ঘটনায় আরও ৩ কেবিন ক্রুকে গ্রাউন্ডেড করে রাখা হয়েছে। তদন্ত প্রতিবেদন আসার আগ পর্যন্ত গ্রাউন্ডেড কেবিন ক্রুরা বিমানের ডেস্কে অফিস করবেন। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, গেলো বৃহস্পতিবার কলকাতা থেকে ঢাকায় আসা বিমানের বিজি-৩৯৬ ফ্লাইটে যাত্রীদের সঙ্গে কেবিন ক্রুদের অপ্রীতিকর ঘটনা ঘটে। পরে যাত্রীরা বিমানের কাছে কেবিন ক্রুদের এই অসদাচরণের বিষয়ে অভিযোগ করেন।

অভিযোগপত্রে এক যাত্রী উল্লেখ করেছেন, বৃহস্পতিবার বিজি-৩৯৬ ফ্লাইটটি নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রাত ৯টার পর ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। বিমানের ভেতর এসি কাজ না করায় কয়েকজন যাত্রী অসুস্থ বোধ করলে ক্রুদের কাছে তারা পানি চান। বার বার পানি চাওয়ায় এক ক্রু যাত্রীদের ‘সার্ভেন্ট নন’ ও ‘মেশিন নন’ বলে চিৎকার করেন। এ নিয়ে ক্রুরা কয়েক দফা ঝগড়াও করেন যাত্রীদের সঙ্গে।

ঢাকায় নামার পর বিমানবন্দরে বিমান কর্তৃপক্ষ বিষয়টি সুরাহা করার চেষ্টা করে। তবে সেখানেও ক্রুরা যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করেন। তাই তাদের গ্রাউন্ডেড করা হয়। এ ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটিও গঠন করেছে বিমান কর্তৃপক্ষ। তদন্তের পর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন