ক্রিকেট

দ্বিতীয় ম্যাচেও জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ

প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয়ের পর সিরিজের দ্বিতীয় ম্যাচেও জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ।  শুরতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে ৪ উইকেট হারিয়ে ১৮.৪ ওভারে সেই রানের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের করা ১৩৮ রানের বিপরীতে খেলতে নেমে ভালো শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন কুমার দাস।

দলীয় ৪১ রানে ১৯ বলে ১৮ রান করে তানজিদ আউট হয়ে যান।  তিনে খেলতে নামা অধিনায়ক নাজমুল হোসেন শান্ত করেন ১৫ বলে ১৬ রান।  শান্ত বিদায়ের পর ২৫ বলে ২৩ রান করে ফেরেন ওপেনার লিটন।

ক্রিজে এসে বেশিক্ষণ টিকতে পারেননি জাকের আলি অনিক। ১২ বলে ১৩ রান করে অনিক আউট হলে বাকি পথ পাড়ি দেন তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদ।  ২৫ বলে ৩৭ রানে অপরাজিত থাকে হৃদয়, আর রিয়াদ করেন ১৬ বলে ২৬ রান।

এর আগে টস জিতে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।  টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদম ভালো করতে পারেনি জিম্বাবুয়ে। মাত্র ৪২ রানেই হারিয়ে ফেলে ৫ উইকেট।

তবে ষষ্ঠ উইকেট জুটিতে ব্রায়ান বেনেট ও জোনাথন ক্যাম্পবেল মিলে গড়ে তোলেন প্রতিরোধ। দুজনের মিলে ৪৩ বলে তোলেন ৭৩ রান।  ক্যাম্পবেল করেন ২৪ বলে ৪৫ রান করে আউট হয়ে গেলেও ২৯ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন বেনেট।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ১৩৮ রানে থামে জিম্বাবুয়ে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন