জাতীয়

‘বর্ণাঢ্য আয়োজনে হীরক জয়ন্তী পালন করতে চায় আওয়ামী লীগ’

বিরাট উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২৩ জুন ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী হীরক জয়ন্তী পালন করবো। আমরা ব্যাপকভাবে পালন করার চিন্তা ভাবনা করছি। এটা থানা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে করার সিদ্ধান্ত নিয়েছি। দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে এ কথা বললেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৬ মে) বিকেল চারটায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন,বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে হীরক জয়ন্তী পালন করতে চায় বাংলাদেশ আওয়ামী লীগ। সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা করা হবে ২৩ জুন। সেখানে প্রধানমন্ত্রীসহ দলের নেতৃবৃন্দ, ইন্টেলেকচুয়াল মানুষদের আমন্ত্রণ জানাব। আলোচনা সভার আগে কালচারাল অনুষ্ঠান হবে।

সভার আলোচনার বিষয়ে জানিয়ে তিনি বলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নে সম্পাদকমণ্ডলীর সভা করা হয়েছে। সাংগঠনিক বিষয়াদী নিয়ে আলোচনা করেছি। আমরা মূলত ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করব। সেদিন সকালে আমরা আমাদের পার্টির কেন্দ্রীয় নির্বাহী সংসদ, সহযোগী, ভ্রাতিপ্রতিম সংগঠনগুলো ফুলেল শুভেচ্ছা জানাব। থানা, জেলা, উপজেলা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হবে। বিশেষ প্রার্থনা করা হবে বাইতুল মোকাররম, চার্চ ও জাতীয় মন্দিরে। বিকালে আলোচনা সভা হবে ঢাকা জেলা মিলনায়তনে।

কাদের আরও বলেন, ১৬ মে অস্বচ্ছল ও গরীব মানুষদের মাঝে খাদ্য বিতরণ করা হবে। স্থান পরে জানিয়ে দেয়া হবে। ব্যানার-পোস্টার, বিলবোর্ড, প্রেসক্লাব, সোনারগাঁও, বাংলাদেশ ব্যাংকের সামনে সজ্জিত করা হবে ১৭ মে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন