আর্কাইভ থেকে বাংলাদেশ

রাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু, গ্রেফতার স্বামী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মোছা. রিক্তা আক্তার নামের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় তার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। 

আজ শনিবার (৩০জুলাই) বিকেলে রাজশাহী মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, মেয়েটার আত্মহত্যার বিষয়টি আমাদের কাছে রহস্যজনক। তাই রহস্য উদঘাটনের জন্য ময়না তদন্ত সম্পন্ন করেছি। মরদেহ তার পিতার নিকট হস্তান্তর করা হয়েছে। রিক্তার বাবা বাদি হয়ে থানায় একটি এজাহার দাখিল করেছেন।

ওসি আরও বলেন, এজাহারে রিক্তার বাবা তার মেয়েকে হত্যা করা হয়েছে উল্লেখ করেছেন। এই এজাহার প্রাপ্তির পরে ৩০২ ধারায় আমরা একটি হত্যা মামলা রুজু করেছি। রিক্তার বাবা জানিয়েছেন, এই হত্যাকাণ্ড তার জামাই সংঘটিত করেছে। তাই তার জামাইকে আমরা গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তবে ময়না তদন্তের রিপোর্ট হাতে পেতে এখনও সময় লাগবে বলে জানিয়েছেন এইপুলিশ কর্মকর্তা।

শনিবার বিকেলে রিক্তার বাবা লিয়াকত জোয়ারদারের বাদি হয়ে করা হত্যা মামলায় তাকে গ্রেফতার করে মতিহার থানা পুলিশ। নিহত মোছা. রিক্তা আক্তার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার জোতপাড়া। এ ঘটনায় গ্রেফতার রিক্তার স্বামী আব্দুল্লাহ ইসতিয়াক বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার পোড়াহাটি গ্রামে। তারা দু’জন একই বাসায় ভাড়া থাকতেন।

জানা গছে, গেলো শুক্রবার রাত ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পাশের ধরমপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে আশঙ্কাজনক অবস্থায় ওই শিক্ষার্থীকে স্বামী ও তার বন্ধুরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে সেখানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নুর, আইন বিভাগের সভাপতিসহ রিক্তার ১৫-১৬ জন সহপাঠী হাসপাতালে উপস্থিন হন।

পরবর্তীতে মতিহার থানার ওসি রিক্তার স্বামীসহ এক বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান। সেখানে তাদেরকে দীর্ঘক্ষন জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে রিক্তার পরিবার রাজশাহী আসে এবং রিক্তার বাবা বাদি হয়ে তার স্বামীর বিরুদ্ধে মতিহার থানায় হত্যা মামলা করেন। এই মামলায় তার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীতে বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে রিক্তার জানাযা অনুষ্ঠিত হয়। এতে শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।

এ সম্পর্কিত আরও পড়ুন