দেশজুড়ে

রামুতে গরু চোরাচালান নিয়ে ফের গোলাগুলি, নিহত ১

কক্সবাজারের রামুতে ফের গরু চোরাচালান নিয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আবুল কাশেম ( ৪৮) নামে একজনের মৃত্যু হয়েছে।

নিহত কাশেম রামুর গর্জনিয়া ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের বড়বিল এলাকার মৃত আলী আহমদের ছেলে।

বৃহস্পতিবার (৯ মে) ভোর ৫টার দিকে উপজেলার গর্জনিয়া ও জোয়ারিয়ানালার সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রাতের আঁধারে গরু পাচারের সময় ২ পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে আবুল কাশেম ঘটনাস্থলে প্রাণ হারায়। গেলো কয়েক মাসের ব্যবধানে এ ইউনিয়নে গরু পাচারকে কেন্দ্র করে চারজনকে হত্যা করা হয়েছে। বর্তমানে পুরো ইউনিয়নের জনসাধারণ আতঙ্কে রয়েছে।

তিনি আরও বলেন, গরু পাচার রোধে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল বাড়ানোর দাবি জানানো হলেও বাস্তবে তা হচ্ছে না। যে কারণে অপরাধীরা নির্বিঘ্নে চুরি, ডাকাতি, হত্যার মতো অপরাধ সংগঠিত করে পার পেয়ে যাচ্ছে।

রামু থানার ওসি আবু তাহের দেওয়ান জানান, ইতোমধ্যে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

এর আগে রামুতে গরু পাচারকে কেন্দ্র করে গেলো চার মাসে পৃথক ঘটনায় পাঁচটি হত্যাকাণ্ড হয়েছে। এতে আহত হয়েছে আরও অনেকে। এদের মধ্যে শুধু গর্জনিয়া ইউনিয়নেই হত্যার শিকার হয়েছেন চারজন। ১৮ দিন আগে (২১ এপ্রিল) গরু পাচারকে কেন্দ্র করে দুইপক্ষের গুলি বিনিময় ও সংঘর্ষে বাবা-ছেলেও প্রাণ হারান।

কেএস/

এ সম্পর্কিত আরও পড়ুন