আন্তর্জাতিক

বাবা-মায়ের ভুলে ৩ বছরের মেয়ের করুণ পরিণতি

ভারতের রাজস্থানের কোটায় তিন বছরের মেয়েকে ভুলে গাড়িতে রেখে বাবা-মা বিয়ের অনুষ্ঠানে অংশ নেন। সঙ্গে তাদের বড় মেয়ে ছিল। কয়েক ঘণ্টা পর পার্কিং-এর স্থানে ফিরে  এসে দেখেন কন্যা শিশুটি আবদ্ধ গাড়িতে শ্বাসরোধে মারা গেছে।

বৃহস্পতিবার (১৬ মে) পুলিশের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বুধবার (১৫ মে) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।  শিশুটিকে গোরভিকা নগর বলে শনাক্ত করা হয়।

মেয়েটির বাবা প্রদীপ নগর তার স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন।  অনুষ্ঠানস্থলে পৌঁছালে মা ও বড় মেয়ে গাড়ি থেকে বেরিয়ে আসেন।

খাতলি থানার কর্মকর্তা বান্না লাল জানান, প্রদীপ নগর তখন গাড়ি পার্ক করতে যান। দুই মেয়েই তাদের মায়ের সঙ্গে অনুষ্ঠান স্থলের ভেতরে গিয়েছিল বলে অনুমান করে বাবা গাড়ি লক করে অনুষ্ঠানে যোগ দেন।

পুলিশ কর্মকর্তা বলেন, প্রায় দুই ঘণ্টা ধরে বাবা-মা বিভিন্ন আত্মীয়-স্বজনের সঙ্গে আলাদাভাবে দেখা করে সময় কাটান, পরে যখন তারা একে অপরের সঙ্গে দেখা করেন, তারা একে অপরকে তাদের ছোট মেয়ে গরভিকার বিষয়ে জিজ্ঞাসা করেন। যখন তারা জানতে পারলেন যে মেয়েটি তাদের কারও সঙ্গেই নেই, তখন তারা তাকে খুঁজতে শুরু করে।

বিয়ের ভেন্যুতে ঢোকার ঘণ্টাখানেক পর, গরভিকাকে খুঁজতে গিয়ে তারা গাড়িতে ফিরে আসেন। তারা তাকে গাড়ির পেছনের সিটে 'অচেতন' অবস্থায় দেখতে পেয়ে তাকে একটি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

কেএস/

এ সম্পর্কিত আরও পড়ুন