আর্কাইভ থেকে বাংলাদেশ

খুলল মালয়েশিয়া শ্রমবাজার, প্রথম দিন গেল ৫৩ কর্মী

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে মালয়েশিয়া কর্মী যাওয়া শুরু হয়েছে। গেলো সোমবার (৮ আগস্ট)  ৫৩ জন কর্মী নিয়ে প্রথম দলটি কুয়ালালামপু‌রের উদ্দেশে যাত্রা করেছে।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ছাড়পত্র নিয়ে সোমবার রাত ১১টা ৪০ মিনিটে একে-৭০ ফ্লাইটযোগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করেছে বলে জানিয়েছে বিএমইটি।

বিমানবন্দরে কর্মী‌দের ফুল দিয়ে বিদায় জানান বিএমইটির মহাপরিচালক মো. শহিদুল আলম, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য প্রশাসন ও অতিরিক্ত সচিব মিজানুর রহমান ও বায়রার সাবেক সভাপতি বেনজির আহমেদসহ এজেন্সির প্রতিনিধিরা।

বিএমইটি জানায়, মালয়েশিয়ার কর্মী পাঠাতে গত বছরের ১৯ ডিসেম্বর দেশটির সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। এর পর রিক্রুটিং এজেন্সি মেসার্স সিমপ্লেক্স ইন্টারন্যাশনালকে (আরএল ১০২২) ৩২৫ জন কর্মী পাঠাতে নিয়োগানুমতি প্রদান করে মন্ত্রণালয়। এ পর্যন্ত ১৯টি রিক্রুটিং এজেন্সিকে মোট ৩ হাজার ২২ জন কর্মী নিয়োগের অনুমতি দেয় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

এর আগে ২০১৩ সালে জিটুজি পদ্ধতিতে এবং পরবর্তীতে ২০১৭ ও ২০১৮ সালে জিটুজি প্লাস পদ্ধতিতে প্রায় আড়াই লাখ কর্মী মালয়েশিয়া গমন করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন