আর্কাইভ থেকে বাংলাদেশ

কুড়িগ্রামে মন্দিরে আগুন, প্রতিমা ভাংচুর

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের নাওডাঙ্গা গ্রামে দিবাগত রাত আড়াইটার দিকে  শিব ও মনসা প্রতিমা ভাংচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে স্থানীয় হিন্দু জনগোষ্ঠির লোকজন।

আজ মঙ্গলবার (০৯ আগস্ট) ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, নাওডাঙ্গা গ্রামের রতিকান্ত রায়ের বাড়ির উঠানের মন্দিরে শিব ও মনসা মূর্তি রয়েছে। মঙ্গলবার রাতে একদল অজ্ঞাত দুর্বৃত্তরা এ মন্দিরের প্রতিমা ভাংচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দেয়। ফলে মন্দিরের ৪০ শতাংশ আগুনে পুড়ে যায়। 

রতিকান্ত চন্দ্র রায় জানান, তার প্রতিবেশি গোলবার রহমান, মাইদুল ইসলাম ও বাদল চন্দ্র রায় রাতে তাকে ঘুম থেকে ডেকে তুলে মন্দিরে আগুন জ্বলে উঠার ঘটনা জানান। তিনি স্থানীয় লোকজনের সহযোগিতা নিয়ে মন্দিরের আগুন নেভান।

নাওডাঙ্গা  ইউনিয়নের হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রতন রায় বলেন, প্রতিমা ভাংচুর ও মন্দিরে আগুন ধরিয়ে দেয়ার ঘটনা তাদের জন্য হুমকি। দুর্বৃত্তরা হিন্দুদের মাঝে আতংক সৃষ্টি করতে এ ঘটনা ঘটাতে পারে। পুলিশ বিষয়টি তদন্ত করছে। সুষ্ঠ্য বিচার না পেলে প্রয়োজনে আন্দোলন করা হবে বলেন তিনি।

ফুলবাড়ী থানার অফিসার (ওসি) ফজলুর রহমান বলেন, তিনি সকালে ঘটনাটি শুনে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। পুলিশ ঘটনাটি গুরুত্ব সহকারে তদন্ত করছে। তদন্ত শেষে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন