জাতীয়

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন নায়েব আলী

ঝিনাইদহ-১ ( শৈলকুপা) আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নায়েব আলী জোয়ার্দ্দার। আর কোনো প্রার্থী না থাকায় একমাত্র বৈধ প্রার্থী হিসেবে নৌকা মার্কার নায়েব আলী জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দীতায় বে-সরকারিভাবে জয়ী হয়েছেন।

শনিবার (১৮ মে) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে প্রতিদ্বন্দ্বী ২ প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দীতায় বে-সরকারিভাবে জয়ী হয়েছেন তিনি।

ঝিনাইদহ-১ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান গণমাধ্যমে জানান, উপ নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৮ মে শনিবার। শেষ দিনে ৩ জন প্রার্থীর মধ্যে খেলাফত আন্দোলনের বটগাছ প্রতীকের আব্দুল আলিম ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি নজরুল ইসলাম তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এ কারণে একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার নায়েব আলী জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। রোববার আনুষ্ঠানিকভাবে গেজেট প্রকাশ হবে বলে জানান।

প্রসঙ্গত, এই আসনের সংসদ সদস্য আব্দুল হাই অসুস্থতাজনিত কারণে গত ১৬ মার্চ তারিখে মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়। তিনি ২০০১ সাল থেকে দ্বাদশ সংসদ পর্যন্ত টানা ৫ বার এমপি ছিলেন, হয়েছিলেন মৎস ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রীও ।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন