আর্কাইভ থেকে বাংলাদেশ

১২টি সিটি করপোরেশনে শুরু হচ্ছে শিশুদের টিকা

আগামী ২৫ আগস্ট থেকে করোনা সংক্রমণ ঠেকাতে সারাদেশে শুরু হচ্ছে ৫ থেকে ১১ বছরের শিশুদের টিকাদান কার্যক্রম। প্রথম দিকে দেশের ১২টি সিটি  করপোরেশনে এই কার্যক্রম পরিচালিত হবে। তবে এর আগে বৃহস্পতিবার (১১ আগস্ট) পরীক্ষামূলকভাবে শিশুদের টিকাদান কর্মসূচি শুরু হবে।

আজ বুধবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

খুরশীদ আলম বলেন, আগামী বৃহস্পতিবার (১১ আগস্ট) থেকে আমরা পরীক্ষামূলকভাবে শিশুদের টিকাদান কার্যক্রম শুরু করছি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম শুরু হবে। এরপর ২৫ আগস্ট থেকে পুরোদমে সারাদেশে শিশুদের টিকাদান কর্মসূচি অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ৫ থেকে ১১ বছরের শিশুদের এই টিকা কার্যক্রম সারাদেশের ১২টি সিটি করপোরেশন এলাকায় অনুষ্ঠিত হবে। টিকার প্রথম রাউন্ড চলবে ২৫ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত মোট ১২ দিন। এরপর দ্বিতীয় রাউন্ড (দ্বিতীয় ডোজ কার্যক্রম) হবে প্রথম রাউন্ডের দুই মাস পর।

মহাপরিচালক আরও বলেন, প্রথমদিকে সিটি করপোরেশন এলাকায় টিকার কার্যক্রম শুরু হবে। পরে পর্যায়ক্রমে সারা দেশের জেলা-উপজেলা পর্যায়েও শুরু হবে। শিশুদের জন্য ফাইজারের বিশেষ ব্যবস্থায় তৈরি করা টিকা পর্যাপ্ত পরিমাণে আমাদের হাতে আছে। আমাদের টিকা কর্মীরাও সারাদেশে প্রস্তুত রয়েছে।

কেএস 

এ সম্পর্কিত আরও পড়ুন