জাতীয়

১২টা পর্যন্ত ভোট পড়েছে প্রায় ১৭ শতাংশ : ইসি সচিব

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সারাদেশে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে তা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এই ধাপে ১৩ হাজার ১৫৫টি কেন্দ্রের মধ্যে ১০ হাজার কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হওয়ার পর দুপুর ১২টা পর্যন্ত ভোট কাস্টিং হয়েছে ১৬.৯ শতাংশ, অর্থাৎ প্রায় ১৭ শতাংশ।

মঙ্গলবার (২১ মে) দুপুর ১টায় নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আজ ১৫৬ উপজেলায় ১৩ হাজার ১৫৫টি কেন্দ্রে ভোট হচ্ছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত ১০ হাজার কেন্দ্রের তথ্য জানতে পেরেছি আমরা। এতে দেখা গেছে প্রদত্য ভোটের হার ১৬ দশমিক ৯৪। অর্থাৎ ভোট পড়েছে প্রায় ১৭ শতাংশ।

জাহাংগীর আলম বলেন, আমরা এই সময়ের মধ্যে নির্বাচনী কেন্দ্রগুলোয় বড় ধরনের কোনো নাশকতার খবর পাইনি। তবে ভোটকেন্দ্রের বাইরে ছোটখাটো দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এর সংখ্যা মাত্র ১৮টি।

তিনি বলেন, রাজবাড়ী জেলার বড়ইখালী প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি ঘটনা ঘটেছে। সেখানে একজন প্রার্থীর সমর্থকের পিঠে কোপ দেয়ার ঘটনা ঘটেছে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। সেখানকার জেলা প্রশাসকের মাধ্যমে আমি খবর নিয়েছি। আহত ব্যক্তি আশঙ্কামুক্ত আছে এখন।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলা পরিষদের নির্বাচনে তিন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এক হাজার ৮২৪ প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান ৬৯৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৯৮ জন। এসব পদে আবার বিনা প্রতিদ্বন্দ্বিতা জয় পেয়েছেন ২২ প্রার্থী।

টিআর/

এ সম্পর্কিত আরও পড়ুন