ক্রিকেট

ফ্র্যাঞ্চাইজি লিগ কমিয়ে, টেস্টে মনোযোগী হবেন ট্রাভিস হেড

ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ কমিয়ে দেবেন ট্রাভিস হেড। মনোযোগ বাড়াবেন টেস্ট ক্রিকেটে। সম্প্রতি আইপিএলের চলতি মৌসুমে দুর্দান্ত ব্যাটিং করেছেন হেড। তার দল সানরাইজার্স হায়দ্রাবাদ প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পরাজিত হয়েছে কোলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। তবে এখনো সুযোগ আছে ফাইনালে যাওয়ার। দ্বিতীয় কোয়ালিফায়ারে তাদের প্রতিপক্ষ নির্ধারণ হবে আজকের এলিমিনেটর ম্যাচ শেষে।

২০২৪ আইপিএলে এখন পর্যন্ত হায়দ্রাবাদের হয়ে ৫৩৩ রান সংগ্রহ করেছেন হেড। যেখানে অভিষেক শর্মার সাথে দারুণ জুটি হয়েছে তার। গত ১০ মাস ধরে সময়টা খুব ভালো কাটছে হেডের। তিনি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এবং ওডিআই বিশ্বকাপ ফাইনাল ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন।

হেড বলেন, "টেস্টের পর, আমি সংস্করণ ঠিক করবো। এরপর দেখবো কোন সংস্করণের জন্য কীভাবে নিজেকে উপযুক্ত রাখতে পারি।"

"প্রতি বছর আপনি অগ্রাধিকার দিয়ে ঠিক করবেন, কী করবেন- না করবেন। পরের বছর, টেস্ট ক্রিকেট থাকবে চারপাশে। আমরা ওয়েস্ট ইন্ডিজ সফর করবো। সম্ভবত আমি খুব বেশি ফ্র্যাঞ্চাইজি খেলবো না।"

"দেখুন, কয়েক বছরের মধ্যে যখন আমার টেস্ট ক্রিকেট আর খেলা হবে না, তখন হয়তো ফ্র্যাঞ্চাইজি খেলার কিছু সুযোগ থাকবে। তবে এখন আমি হয়তো কিছু সীমিত করে, টেস্ট ক্রিকেটটায় মনোযোগ দেব।"

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম সদস্য হেড। তাকে ওপেনার হিসেবে দেখা যাবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন