আর্কাইভ থেকে বাংলাদেশ

হাসপাতালের সিঁড়ি থেকে নবজাতক উদ্ধার

নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের সিঁড়ি থেকে উদ্ধার করা হয়েছে চার দিন বয়সী ফুটফুটে এক (মেয়ে) নবজাতক শিশুকে। গেলো রোববার (১৪ আগস্ট)  হাসপাতালের ওয়ার্ড বয় রাজু হোসেন শিশুটিকে কোলে তুলে নিয়ে শিশু ওয়ার্ডে ভর্তি করান। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার রাতে হাসপাতালের সিঁড়িতে মানুষের চিৎকার-চেঁচামেচি শুনে এগিয়ে যান দায়িত্বরত ওয়ার্ডবয় রাজু হোসেন। সেখানে গিয়ে তিনি দেখতে পান, সিঁড়িতে এক নবজাতক কান্না করছে। পরে নবজাতকটিকে উদ্ধার করে অজ্ঞাত পরিচয় হওয়ায় তার (ওয়ার্ডবয়) নামেই হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত গণমাধ্যমকে জানান, দায়িত্বরত ওয়ার্ডবয় রাজু শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তার অক্সিজেন স্বল্পতা ছিল, আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা করেছি এবং ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটিকে চিকিৎসাসেবা দিয়েছেন।

হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মেডিকেল অফিসার ডা. ফজলুর হক বলেন, ‘শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে, সুস্থ আছে। সার্বক্ষণিক তার দেখভাল করা হচ্ছে। শিশুটি হাসপাতালের শিশু বা অন্য কোনো ওয়ার্ডে ভর্তি ছিল কি না, এ বিষয়ে এখনও জানা যায়নি। তদন্তের পরই জানা যাবে শিশুটি কোথা থেকে এসেছে। হাসপাতাল কর্তৃপক্ষওে এ বিষয়গুলো তদন্ত করবে।

শিশুটির বিষয়ে নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জুয়েল বলেন, হাসপাতালে নবজাতক উদ্ধারের বিষয়টি জেনে তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনও কাউকে শনাক্ত করা যায়নি। হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত করার চেষ্টা চলছে।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন