ক্রিকেট

বাংলাদেশের চেয়ে 'একটু বেশি' জিততে চেয়েছে যুক্তরাষ্ট্র, বললেন স্টুয়ার্ট ল

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতেছে যুক্তরাষ্ট্র। শেষ ম্যাচে অন্তত একটি সান্ত্বনার জয় আছে বাংলাদেশ শিবিরে। এদিকে যুক্তরাষ্ট্র প্রধান কোচ স্টুয়ার্ট ল জানিয়েছেন, বাংলাদেশের চেয়ে বেশি প্রত্যাশা নিয়ে তার দল প্রথম দুই ম্যাচ খেলেছে। এবারই প্রথম কোনো পূর্ণ সদস্যর দলের সাথে সিরিজ খেলললো যুক্তরাষ্ট্র।

স্টুয়ার্ট ল, যিনি বাংলাদেশের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১২ সালে এই দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবেও বাংলাদেশে দায়িত্ব পালন করেছেন। আর যুক্তরাষ্ট্রের দায়িত্ব নেওয়ার পর এবারই প্রথমবারে মতো কোনো ম্যাচ খেলছে তার দল।

তৃতীয় ম্যাচ শেষে ল জানিয়েছেন, “প্রথম দুই ম্যাচ নিয়ে আমাদের আকাঙ্ক্ষা ও আবেগ ছিল খুব বেশি।“

তিনি আরও বলেন, “তারা যেভাবে করেছে, তারচেয়ে আমরা এটা 'একটু বেশি' বেশি চাচ্ছিলাম। আজ এটা ভিন্ন ব্যাপার ছিল। আমরা হয়তো কিছুটা নিরুদ্বেগ ছিলাম। বাংলাদেশ অনেকখানি ভালো খেলেছে। তারা নিজেদের পদক্ষেপে এটা গ্রহণ করে নেবে।“

বিশ্বকাপের আগে কিছুটা প্রস্তুতি হিসেবেই ছিল এই সিরিজ। যেহেতু যুক্তরাষ্ট্রের মাটিতে আয়োজন হচ্ছে বিশ্বকাপ। বাংলাদেশ চেয়েছিল কন্ডিশন ও আবহাওয়া সবকিছু বুঝতে। তবে প্রথম দুই ম্যাচ খেলে সেখানে অনেকখানি শঙ্কা তৈরি হয়েছিল। দুই ম্যাচই হেরে বসে নাজমুল হোসেন শান্ত’র দল।

শেষ পর্যন্ত শনিবারে ম্যাচে ১০ উইকেটের জয় নিয়ে সিরিজ শেষ করেছে বাংলাদেশ।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন