ক্রিকেট

ইতালির হয়ে '৮৫ নম্বর' জার্সি পরে খেলবেন সাবেক অজি ক্রিকেটার

অস্ট্রেলিয়া দলের সাবেক ওপেনার জো বার্নস। ২০১৪ সালে অভিষেক হওয়ার পর থেকে অনেকটা নিয়মিত ছিলেন বার্নস। সম্প্রতি ঘোষণা দিয়েছেন ইতালির হয়ে নিজের ক্রিকেট ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন তিনি। এর পেছনে আছে এক গল্প। বার্নসের বড় ভাই পরলোকগমন করেছেন গত ফেব্রুয়ারিতে। ইতালির ক্লাব ক্রিকেট খেলতেন তিনি। সেই ভাইয়ের প্রতি শ্রদ্ধা থেকেই ইতালিতে খেলার সিদ্ধান্ত গ্রহণ করেছেন বার্নস।

অস্ট্রেলিয়ার হয়ে ২৩ টেস্ট, ৬ ওডিআই ম্যাচ খেলেছেন বার্নস। যেখানে টেস্টে ৪ টি সেঞ্চুরি, ৭ ফিফটি আছে তার। সর্বশেষ ২০২০ সালের ডিসেম্বরে ভারতের বিপক্ষে টেস্ট খেলেছেন বার্নস।

এখন বার্নসের বয়স ৩৪ বছর চলছে। কুইন্সল্যান্ড থেকে গত মৌসুমে বাদ পরেছেন। এরপর চুক্তিতে আর অন্তর্ভুক্ত করা হয়নি তাকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে দেওয়া এক পোস্টে বার্নস লিখেছেন, "এটা স্রেফ একটি জার্সি বা একটি সংখ্যা নয়। এটা সেই মানুষগুলির জন্য, আমি জানি যারা উপর থেকে গর্ব নিয়ে নিচে তাকিয়ে আছে। এই ফেব্রুয়ারিতে আমার ভাই চলে গেছেন দুঃখজনকভাবে। শেষ যে দলে তিনি খেলেছেন, সেই নর্দান ফেডারেলসে তার জার্সি নম্বর ছিল ৮৫ (তার জন্মের বছরও)”

 

View this post on Instagram
 

A post shared by Joe Burns (@joeburns441)

সামনে ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে লড়বে ইতালি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যেও লড়াই ছিল দলটির। তবে ভালো করার পরেও সুযোগ হয়নি জায়গা করে নেওয়ার। এবার ৯ থেকে ১৬ জুনে অনুষ্ঠেয় সাব-রিজিওনাল বাছাইপর্বে খেলবে ইতালি। সেখানে ইতালির হয়ে তার ভাইয়ের ৮৫ নম্বর জার্সি পরে মাঠে দেখা যাবে বার্নসকে।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন