ফুটবল

রোহিতকে চারে, কোহলি-জয়সওয়াল উদ্বোধনী জুটি চান জাফর

ভারতীয় দলের ব্যাটিং অর্ডার নিয়ে বিশ্লেষণ চলছে, আলোচনা চলছে। বিশেষ করে ওপেনিং স্লট, তিন বা চার নম্বর স্লট- এগুলো নিয়ে কথা হচ্ছে। অনেকেই রোহিত শর্মার সাথে ভিরাট কোহলিকে উদ্বোধনী জুটিতে দেখতে চায়। তবে ভারতের সাবেক ব্যাটার ওয়াসিম জাফর রোহিতকে ৩ বা ৪ নম্বরে দেখতে চান। অন্যদিকে ভিরাট কোহলির সাথে যশস্বী জয়সওয়ালকে ওপেনিংয়ে দেখতে চান জাফর।

রোহিত অবশ্য এর আগেও টি-টোয়েন্টি ম্যাচে তিন বা চারে ব্যাট করেছেন। তবে তা খুবই অল্প। তিনি এই ব্যাটিং পজিশনে ১২ টি ম্যাচ খেলে ৩৯.৩৭ গড়ে সংগ্রহ করেছেন ৩১৫ রান। যেখানে তার ৪ টি হাফ সেঞ্চুরি রয়েছে।

Kohli & Jaiswal should open in the World Cup imo. Rohit & SKY should bat 3&4 depending on the start we get. Rohit plays spin really well so batting at 4 shouldn't be a concern. #T20WorldCup #INDvPAK #INDvIRE pic.twitter.com/nMgwwaDNXb

— Wasim Jaffer (@WasimJaffer14) May 29, 2024

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ জাফর লিখেছেন,  "কোহলি ও জয়সওয়ালকে বিশ্বকাপে ওপেনিংয়ে ব্যাট করা দরকার। শুরু বিবেচনা করে রোহিত ও স্কাই’কে (সুরিয়াকুমার যাদব) ৩ ও ৪ নম্বরে ব্যাট করা উচিত। রোহিত স্পিনটা বেশ ভালো খেলেন, তাই ৪ নম্বরে ব্যাট করা তার জন্য খুব একটা উদ্বেগ হওয়ার কথা নয়।"

কোহলি ৯ ম্যাচ ওপেনিং করেছেন। যেখানে ৫৭.১৪ গড়ে সংগ্রহ করেছেন ৪০০ রান। এদিকে ওপেনিংয়ে নেমে জয়সওয়াল সেঞ্চুরিও হাঁকিয়েছেন ভারতীয় জার্সিতে, নেপালের বিপক্ষে।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন