আর্কাইভ থেকে বাংলাদেশ

মসজিদে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো কাবুল, নিহত ২০

আফগানিস্তানের কাবুলে একটি মসজিদে এশার নামাজের সময় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে মসজিদের ইমামসহ নিহত হয় ২০ জন। আহত কমপক্ষে ৩৫ জন।

বুধবার (১৮ আগস্ট) রাতে এশার নামাজের সময় এ ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসির দেয়া এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সন্ধ্যার নামাজের সময় বিস্ফোরণটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে, এতে কমপক্ষে তিনজন নিহত এবং আরও ডজন খানেক আহত হয়েছে।

তালেবানের কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, ওই মসজিদের ইমামও নিহতদের মধ্যে রয়েছেন।

তালেবানপন্থী একজন সুপরিচিত ধর্মীয় নেতার হত্যাকাণ্ডের এক সপ্তাহের মধ্যে হলেও এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।

প্রত্যক্ষদর্শী এবং পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানায় জানিয়েছে, বিস্ফোরণে অনেকের মৃত বা আহত হওয়ার আশঙ্কা রয়েছে। পুলিশ অনেক হতাহতের কথা বললেও কতজন তা জানায়নি। একজন তালেবান গোয়েন্দা কর্মকর্তা রয়টার্সকে বলেছেন যে এ ঘটনায় ৩৫ জনের মতো আহত বা নিহত হতে পারে এবং সংখ্যা আরও বাড়তে পারে।

আল জাজিরা একজন অজ্ঞাত কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে মৃতের সংখ্যা ২০ বলে জানিয়েছে।

কাবুলের ইমার্জেন্সি হাসপাতাল টুইটারে জানিয়েছে যে তারা বিস্ফোরণে আহত ২৭ জন রোগীকে পেয়েছে, যার মধ্যে একটি সাত বছরের শিশুও রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেছেন যে শক্তিশালী বিস্ফোরণটি উত্তর কাবুলের একটি আশেপাশে শোনা গেছে, বিস্ফোরণের তীব্রতা এত ছিল যে আশেপাশের ভবনগুলো কেঁপে উঠে। ঘটনাস্থলে দ্রুত অ্যাম্বুল্যান্স পৌঁছায় এবং আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন