বিনোদন

ফিলিস্তিনিদের ১ মিলিয়ন ডলার দিলেন মার্কিন মডেল বেলা ও জিজি হাদিদ

চলমান ইসরায়েলি আগ্রাসনে বিধ্বস্ত ফিলিস্তিন নিয়ে আগে থেকেই সবর ছিলেন মার্কিন সুপার মডেল বেলা হাদিদ ও জিজি হাদিদ। ফিলিস্তিনে নিপীড়িত জনগণের সহায়তায় একাধিকবার মোটা অঙ্কের টাকা পাঠিয়েছেন এই দুই বোন।

এজন্য ক্যারিয়ারে নানান বিপত্তিতেও পড়তে হয়েছে তাদেরকে। এমন কি তাদের প্রাণনাশের হুমকিও দিয়েছে ইসরায়েল। তবুও মত বদলান নি তারা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি ফিলিস্তিনের অবরুদ্ধ মানুষের জন্য ১ মিলিয়ন ডলারের অনুদান দিয়েছেন বেলা হাদিদ ও জিজি হাদিদ। যা চারটি দাতব্য সংস্থার মাধ্যমে পাঠানো হবে। ইতোমধ্যে এই অর্থ বিভিন্ন সংস্থায় সমানভাবে বরাদ্দ করে দিয়েছেন তারা।

দাতব্য সংস্থাগুলো হলো- হিল প্যালেস্টাইন, ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন (ডব্লিউসিকে), প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ড (পিসিআরএফ) এবং ইউএন রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি (ইউএনআরডব্লিওএ)। সামগ্রিকভাবে এই সংস্থাগুলো বাস্তুচ্যুত পরিবারের সহায়তায় খাদ্য, চিকিৎসা কার্যক্রমের মতো সেবামূলক কাজ করে।

সদ্য সমাপ্ত কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বেলা হাদিদ ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের প্রতীক লাল কেফিয়াহ পোশাক পরে কান সৈকত থেকে দ্যুতি ছড়ান।

সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে বেলা হাদিদ লিখেছিলেন, ‘ফিলিস্তিনকে মুক্ত করা হোক। এটি সর্বদা আমার মনে, রক্তে এবং হৃদয়ে মিশে রয়েছে। যদিও আমাকে এখনও এই ভয়াবহতার মধ্যেই কাজ করে যেতে হবে, আমরা আমাদের সংস্কৃতিকে উপস্থাপন করছি।’

এই ‍সুপার মডেল আরো লেখেন, ‘আমরা যেখানেই যাই না কেন, সারা বিশ্ব ফিলিস্তিনকে দেখতে পাবে। পরনের এমন কেফিয়াহ পোশাক ফিলিস্তিনকে উপস্থাপন করছে। গাজায় এই মুহূর্তে গণহত্যার মত যা ঘটছে, সে সম্পর্কে বোঝার চেষ্টা করুন।’

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন