অর্থনীতি

২৫ বছরে পা দিলো মার্কেন্টাইল ব্যাংক

২৫ বছরে পা দিলো  দেশের অন্যতম ব্যাংকিং প্রতিষ্ঠান মার্কেন্টাইল ব্যাংক। এ উপলক্ষে ব্যাংকটির প্রধান কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন নোয়াখালী ২ আসনের সংসদ সদস্য এবং ব্যাংকের  চেয়ারম্যান মোরশেদ আলম।

রোববার (২ জুন) আয়োজিত এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুল ইসলাম চৌধুরী।

এদিন মাস্টারকার্ডের পক্ষ থেকে মার্কেন্টাইল ব্যাংকের সাথে ব্যাংকিং সম্পর্ক স্থাপন সংক্রান্ত প্রিন্সিপাল লাইসেন্স হস্তান্তর করা হয়। মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম এমপির হাতে লাইসেন্স তুলে দেন। এসময় মাস্টারকার্ডের ডিরেক্টর জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন। এর মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংকের গ্রাহকরা বিশ্বব্যাপী মাস্টারকার্ডের সকল সুবিধা উপভোগ করতে পারবেন।

ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম, তাঁর বক্তব্যে ব্যাংকের গ্রাহক সংখ্যা, শাখা, আমানত সংগ্রহসহ সব সূচকে অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন, গত ২৫ বছরের কঠোর পরিশ্রমে মার্কেন্টাইল ব্যাংক একটি টেকসই ও প্রথম সারির ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তিনি ভবিষ্যতেও করপোরেট সুশাসনকে গুরুত্ব দিয়ে গ্রাহকবান্ধব ব্যাংকিং সেবার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন) ও মো. আব্দুল হান্নান, নির্বাহী কমিটির চেয়ারম্যান এম. এ খান বেলাল, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান এ.এস.এম. ফিরোজ আলম, মার্কেন্টাইল এক্সচেঞ্জ হাউজ (ইউকে) লিমিটেডের চেয়ারম্যান এম. আমানউল্লাহ, পরিচালকবৃন্দ- আলহাজ মোশাররফ হোসেন ও মোহাম্মদ আব্দুল আউয়াল, সম্মানিত শেয়ারহোল্ডার জালাল হোসেন খান এবং ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দেশব্যাপী ব্যাংকের সকল শাখা, উপশাখা ও প্রধান কার্যালয়ের সকল বিভাগে কেক কেটে বর্ণিল সাজে দিবসটি উদযাপন করা হয় এবং গ্রাহকদের মিষ্টিমুখ করানো হয়।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন