আর্কাইভ থেকে বাংলাদেশ

‘ধর্ষণ মামলা’ দায়ের করা নারীর বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের পর্নোগ্রাফি আইনে মামলা

ঝালকাঠির নলছিটিতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা করা নারীর নামে পর্নোগ্রাফি আইনে মামলা করা হয়েছে। 

গেলো শুক্রবার (১৯ আগস্ট) কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আখতারুজ্জামান বাচ্চু বাদী হয়ে ওই নারীসহ ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে নলছিটি থানায় মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে বলা হয়, গেলো ২০/৮/২১ তারিখে নলছিটির কুলকাঠি ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু গুরুতর অসুস্থ হলে তাকে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সাইন্স হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। চিকিৎসা শেষে তাকে নলছিটি দুমাউস ভবনের বাসায় আনা হলে অসুস্থ থাকার সুযোগে গেলো ২৫/৯/২১ইং তারিখ থেকে ৮/২/২২ইং তারিখ পর্যন্ত বিভিন্ন সময় আসামি তার সহযোগীদের সহায়তায় তাকে (চেয়ারম্যান) দেখতে ও বিভিন্ন কাজে তার বাসায় যান। এ সময় তার স্থীর ও ভিডিও চিত্র ধারণ করেন। পরবর্তীতে ধারণকৃত ছবি ও ভিডিও সম্পাদনের মাধ্যমে তাকে নিয়ে অশ্লীল স্থির চিত্র ও ভিডিও পর্নোগ্রাফি প্রস্তুত করে তার কাছে ১ কোটি টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে উক্ত ছবি ও অশ্লীল ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেন। এতে তিনি সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্নসহ মানসিকভাবে নির্যাতিত হন।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান মামলার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, চলতি বছরের ১০ ফ্রেব্রুয়ারি ওই নারীকে রাজধানীর বনশ্রীর এক বাসায় নিয়ে ধর্ষণ করা হয় এমন অভিযোগ এনে ঢাকার খিলগাঁও থানায় মো. আখতারুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে মামলা করেন সেই নারী। সে মামলায় আদালতে হাজির হলে জামিন নামঞ্জুর করে ইউপি চেয়ারম্যানকে জেলহাজতে পাঠান আদালত। বর্তমানে জামিনে থেকে বাদীর বিরুদ্ধে এ মামলা দায়ের করেন তিনি।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন