আর্কাইভ থেকে বাংলাদেশ

বরগুনায় আবারও ১৪৪ ধারা জারি

বরগুনায় আবারো ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আজ রোববার (২১ আগস্ট) ছাত্রলীগের দুই গ্রুপের শোকসভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করা হয়। এক বিজ্ঞপ্তিতে এ আদেশ জানায় বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস।

জানা যায়, বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে আজ বিকেল ৩টায় বরগুনা সরকারি কলেজ এলাকায় ২১ আগস্ট উপলক্ষে শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এদিকে একই সময়ে একই স্থানে ছাত্রলীগের আরেক গ্রুপের পদবঞ্চিত সবুজ মোল্লা এবং রাজ আরিয়ান বিশালের নেতৃত্বে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

ছাত্রলীগের দুই গ্রুপের একই সময়ে একই স্থানে কর্মসূচি দেয়ায় সেখানে বিশৃঙ্খলা ও সংঘর্ষ এড়াতে সরকারি কলেজ এলাকাসহ পৌরসহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। আজ দুপুর ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা এই আদেশ জারি থাকবে। এর আগে গত ৫ আগস্ট বরগুনায় একই স্থানে জেলা ছাত্রলীগের এই দুই গ্রুপ দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছিল জেলা প্রশাসন।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর রয়েছে পুলিশ। পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এড়াছা পুলিশের কয়েকটি দল টহলে রয়েছে।

কেএস 

এ সম্পর্কিত আরও পড়ুন