আর্কাইভ থেকে বাংলাদেশ

আমরা ফোর-ফাইভের স্টুডেন্ট না : সাকিব

আমাদেরকে প্রত্যেককে আলাদা করে বলে দেয়ার কিছু নেই। আমরা ফোর-ফাইভের স্টুডেন্ট না যে আমাদের সব শিখিয়ে দিতে হবে। ওই জায়গায় আমরা আসলে নেই। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। বললেন বাংলাদেশ টি-টোয়েন্টির  দলের অধিনায়ক সাকিব আল হাসান।

আজ সোমবার(২২ আগস্ট) মিরপুরে প্রথম অফিসিয়াল সংবাদ সম্মেলন এ কথা বলেন সাকিব।

এশিয়া কাপ খেলতে আগামীকাল সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

সাকিব বলেন, ‌নতুন কোচিং স্টাফ রাতারাতি দলের অবস্থা পরিবর্তন করতে পারবেন না। আর এ কারণে ক্রিকেটারদের এগিয়ে আসার কথা বলেছেন তিনি।

টি-টোয়েন্টির  দলের অধিনায়ক বলেন, নতুন কোচ শ্রীরামের সঙ্গে পরামর্শ করেই এশিয়া কাপের পরিকল্পনা করা হবে। তবে রাতারাতি দলের অবস্থা পরিবর্তন করতে পারবেন না তিনি। আমরা ফোর-ফাইভের স্টুডেন্ট না যে, সব শিখিয়ে দিতে হবে। ক্রিকেটারদের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি যে, মানুষ এখন আমাদের থেকে বেশি আশা করে না। এই পরিস্থিতিতে বিশেষ করে টি-টোয়েন্টিতে, যেহেতু আমাদের রেকর্ডটাই... গত ১৬-১৭ বছর ধরে খুব ভালো কিছু করতে পারিনি। এখানে-সেখানে কিছু করেছি কিন্তু ভালো জায়গায় পারিনি, ধারাবাহিকভাবে করতে পারিনি।

সাকিব আরও বলেন, ‘এমন না যে আমরা কখনও করে দেখাইনি। আমি যদি এক-দুইবার, তিনবার করে দেখাতে পারি, তার মানে হলো আমাদের ভেতরে সেই সামর্থ্যটা আছে। আমার কথা হলো, সেটা কতটা ধারাবাহিকভাবে করতে পারি। 

এ সম্পর্কিত আরও পড়ুন