আর্কাইভ থেকে বাংলাদেশ

তরুনীকে ধর্ষন মামলায় যুককের যাবজ্জীবন কারাদন্ড

পঞ্চগড়ে তরুনীকে ধর্ষন মামলায় ধর্ষক সাইদুল ইসলাম নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

আজ মঙ্গলবার (২৩ আগস্ট) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল পঞ্চগড় আদালতের বিচারক বিএম তারিকুল কবির জেলা ও দায়রা জজ এ রায় দেন। তবে সাইদুল ইসলাম পলাতক রয়েছেন। মামলার অপর দুই আসামীকে খালাস দেয়া হয়।

আদালত সুত্রে জানা যায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে ২০১৪ সালের মামলায় ৯ (১) ধারা সন্দেহাতিত ভাবে প্রমানিত হয়েছে। এজন্য সাইদুল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড সেই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করা হয়।

জানা গেছে সাইদুল ইসলাম  ২০১৩ সালে তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের একুয়া ব্রিডার্স নামক একটি বেসরকারী প্রতিষ্টানে রাজমিস্ত্রীর কাজ করতে আসেন। প্রতিষ্ঠানটির পাশর্^বর্তি বাড়ির একটি তরুনীর সাথে প্রেমের সম্পর্ক তোলে। একপর্যায়ে শালবাহান ইউনিয়নের ডাকবদলী গ্রামের জাহেদুল ইসলাম ও তার স্ত্রী পারভিনা বেগমের সহযোগীতায় তাদের বাড়িতে ধর্ষন করেন।  পরে বিয়ের প্রলোভন দেখিয়ে গত ২০১৩ সালের ১৫ জানুয়ারী আবারও ইচ্ছার বিরুদ্ধে বার বার  ধর্ষন করেন। এরই মাঝে ওই তরুনী  বিয়ের চাপ দেয় ধর্ষন সাইদুলকে। কিন্ত  আটমাস পরও বিয়ে না করলে অন্ত:সত্ত্বা হওয়ার খবর ছড়িয়ে পড়ে। পরে ওই বছরের ২৩ আগস্ট মেয়েটির বাবা ইসলাম বাদী হয়ে তেঁতুলিয়া মডেল থানায় ধর্ষক সাইদুল ইসলাম, জাহেদুল ইসলাম  ও পারভিনা বেগমের নামে ধর্ষন মামলা দায়ের করেন। পরে থানা পুলিশ মামলা তদন্ত করে মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেন। পরে দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে মঙ্গলবার মামলার রায় প্রদান করা হয়।

আদালতের বিশেষ পিপি আজিজার রহমান আজু জানান বিবাহের মিথ্যা প্রলোভন দেখিয়ে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষনের অভিযোগে অভিযুক্ত সাইদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় বিচারক এই সাজা প্রদান করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন