আর্কাইভ থেকে বাংলাদেশ

ফার্মেসির জন্য নতুন সময়সূচি দিলেন তাপস

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য ঢাকা দক্ষিণ সিটির অলিগলির ফার্মেসি রাত ১২টা ও হাসপাতালের আশেপাশে রাত ২ টা পর্যন্ত খোলা থাকবে। জানালেন দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২৪ আগস্ট) রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সংলগ্ন ফ্রাঞ্চাইজ পাইলট রুটের বাস থামার স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তাপস বলেন, ওষুধের দোকান বা ফার্মেসিকে আমরা সর্বোচ্চ সময় দিয়েছি। অলিগলিসহ বিভিন্ন এলাকায় যেগুলো ফার্মেসি আছে তা রাত ১২ টা পর্যন্ত খোলা থাকবে। অন্য হাসপাতালের সঙ্গে যেসব ফার্মেসি সংশ্লিষ্ট, সেগুলো রাত ২টা পর্যন্ত খোলা থাকবে।

দক্ষিণের মেয়র বলেন, নির্দিষ্ট সময়ে শহর পরিচালনার এমন পদ্ধতি সারাবিশ্বেই প্রচলন আছে। সে হিসাবে আমরা ঢাকা শহরকেও একটি নির্দিষ্ট সময় পরিচালনা করতে চাই। এর আগে ঢাকার কোনো সময়সূচী ছিল না,  সেটিই আমরা করতে চাচ্ছি। গণ বিজ্ঞতি অনুযায়ী আগামী ১ সেপ্টেম্বর থেকে নির্দিষ্ট সময়ের পর সব ধরণের দোকান পাট বন্ধ থাকবে।

এর আগে গেলো সোমবার (২২ আগস্ট) একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এ সিদ্ধান্তের কথা জানিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত আটটার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার বন্ধ রাখার জন্য গেলো ১৬ জুন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নির্দেশনা দেয়া হয়েছে।

টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন