বিনোদন

ইউটিউব থেকে সরিয়ে ফেলা হলো ভাইরাল ‘বদো বদি’ গান

সামাজিক মাধ্যমে কয়েক মাস ধরে বেশ আলোচনায় রয়েছে পাকিস্তানি গায়ক চাহাত ফতেহ আলী খানের ‘বদো বদি’ গান। এই গায়কের অদ্ভুত গাওয়ার ভঙ্গি এবং মিউজিক ভিডিও সবার দৃষ্টি আকর্ষণ করেছিল। গানটি এতটাই জনপ্রিয়তা পেয়েছিল যে রীতিমতো মিম বানাতে শুরু করেন সবাই।

তবে গায়কের বিরুদ্ধে কপিরাইট লঙ্ঘনের অভিযোগ ওঠার পরে গানটি ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে দেয়া হয়েছে। চাহাত ফতেহ আলী খানের ‘বদো বদি’ গান প্রকাশের পরপরই সামাজিক মাধ্যমে হটকেক হয়ে উঠেছিল।

গানটি ব্যবহার করে কন্টেন্ট নির্মাতারাদের পাশাপাশি ভারতীয় এবং পাকিস্তানি সেলিব্রিটিও রিলস তৈরি করেছেন। তবে ইউটিউবে কপিরাইট লঙ্ঘনের অভিযোগের পর গানটি সরিয়ে দেওয়া হয়েছে বলে জানা যায়।

কারণ গানটির কথা নূরজাহানের ১৯৭৩ সালের সিনেমা ‘বেনারসি ঠগ’-এর একটি গানের মতো ছিল। গানটি এক মাসে ইউটিউবে ১২৮ মিলিয়নেরও বেশিবার দেখেছেন মানুষ।

চাহাত ফতেহ আলী খান লকডাউনের সময় খ্যাতি অর্জন করেছিলেন। কিন্তু গেল দুই মাসে সামাজিক মাধ্যমে তার জনপ্রিয়তা শীর্ষে পৌঁছেছে এবং তার গানগুলোতে হাজার হাজার ভাইরাল রিল এবং মিমস তৈরি করা হয়েছে। তার এমন জনপ্রিয়তা অর্জনের পর তাকে সম্প্রতি পাকিস্তানে অনেক সাক্ষাৎকার এবং পডকাস্টের জন্য আমন্ত্রণ জানানো হয়।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন