ক্রিকেট

'ইংল্যান্ডকে বিদায় করে দেয়া সবচেয়ে আগ্রহের জায়গা'

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের দ্বৈরথ পুরোনো। টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে একই গ্রুপে রয়েছে দল দুইটি। অস্ট্রেলিয়ার সাথে মুখোমুখি দেখায় হারের স্বাদ পেতে হয়েছে ইংলিশদের। ভালো কোনো অবস্থায় নেই তারা। সুপার এইটে যাওয়ার সম্ভাবনা বেশ কমেই গেছে দলটির। সমীকরণ এমন দাঁড়িয়েছে এখন, স্কটল্যান্ডের বিপক্ষে ১৬ জুনের ম্যাচটি যদি জিতে যায় অজিরা- তবে ইংল্যান্ডের টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া অনেকটা নিশ্চিত।

ইংল্যান্ডের ঝুলিতে এখনো কোনো জয় মেলেনি। স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় বৃষ্টির কারণে। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হেরে যায় তারা। গ্রুপ পর্বে বাকি আর দুই ম্যাচ ওমান ও নামিবিয়ার বিপক্ষে খেলবে ইংল্যান্ড।

টেবিলের নিচে থাকা ইংল্যান্ডকে বিদায় করে দেওয়ার সুযোগ থাকলে, সেই পন্থায় এগিয়ে যাবে অস্ট্রেলিয়া। এমন এক ইঙ্গিত দিয়েছেন অজি পেসার জশ হ্যাজেলউড। নামিবিয়ার বিপক্ষে ম্যাচ জয়ের পর তিনি বলেন, 'হ্যাঁ, আমার তাই মনে হয়। এই টুর্নামেন্টে আপনার সম্ভাবনা আছে আবারও ইংল্যান্ডে সাথে দেখা হওয়ার। আর আপনি যেমন বললেন, তারা এমন অল্প কয়েকটি দলের একটি, যারা নিজেদের দিনে সবটুকু কেড়ে নেয়। টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের কিছু সংগ্রাম আছে তাদের বিপক্ষে। তো আমাদের যদি সুযোগ থাকে, তাদের টুর্নামেন্ট থেকে বিদায় করে দেওয়ার, সেটাই আমাদের সবচেয়ে আগ্রহের জায়গা- সবারই হয়তো তাই।'

নামিবিয়ার বিপক্ষে সহজ একটি জয় পেয়েছে অস্ট্রেলিয়া। মাত্র ৭৩ রানের লক্ষ্যমাত্রা পেরিয়েছে ৫.৪ ওভারে। এই ম্যাচ জিতে সুপার এইট নিশ্চিত হয়েছে অজিদের। আর এই ম্যাচ শেষে এখন প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডকে বিদায় করার আলাপও তুলছেন অস্ট্রেলিয়ান খেলোয়াড়েরা।

 

এম/এইচ

 

এ সম্পর্কিত আরও পড়ুন