দেশজুড়ে

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গ্রেপ্তার

সুনামগঞ্জে নিজেকে অনলাইন সাংবাদিক পরিচয় দিয়ে তার সহযোগী অন্যান্যদের নিয়ে যুবককে চড় থাপ্পর মারা ও চাঁদা দাবি করা দুষ্কৃতিকারীদেরকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করলো পুলিশ। গ্রেপ্তারকৃত আসামিদের সুনামগঞ্জ কোর্টে প্রেরণ করা  হয়েছে।

পুলিশ জানায়,  গেলো সোমবার (১০ জুন)  বিকাল ৫ টায় সুনামগঞ্জ সদর মডেল থানার পৌরসভার  মল্লিকপুর  মুজিব পার্কে ২জন যুবক যুবতী বসে গল্প করছিলেন। এমন সময় মল্লিকপুরের  বৈঠাখালী খেয়াঘাটের হিন্দু হাটি গ্রামের কৃষ্ণ দাসের ছেলে আকাশ দাস (২০) ও একই গ্রামের মোঃ আমির হোসেন এর ছেলে মোঃ শফিকুল ইসলাম শরীফ (২০) সহ দুই তিনজন মোবাইল ফোন দিয়ে পিছন থেকে যুবক যুবতীর  ভিডিও করতে থাকে এবং কাছে গিয়ে যুবক এর গেঞ্জি ধরে টানতে থাকে এবং অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকে।

এখানে থাকা একজন আপ্তাব উদ্দিন নিজেকে অনলাইন সাংবাদিক পরিচয় দিয়ে তার সহযোগী অন্যান্যদের নিয়ে যুবককে চড় থাপ্পর মারতে থাকে। আসামিরা যুবতীর সাথে অশালীন আচরণ করতে থাকে। আসামিরা তাদের ধারণকৃত ভিডিও  সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে দুই হাজার টাকা চাঁদা দাবী করে। ভিকটিমের কাছে কোন টাকা পয়সা না থাকায় আসামিরা মোবাইল নাম্বারে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণের শর্তে যুবক যুবতীকে চড় থাপ্পর মেরে ছেড়ে দেয়। ঘটনাটি আপ্তাব উদ্দিনের সহযোগী অপর এক অজ্ঞাত বিবাদী মোবাইলে ভিডিও করে ধারন করে। ঘটনার পরের দিন অর্থাৎ গেলো মঙ্গলবার (১১ জুন)  সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে উক্ত ভিডিওটি আইন শৃঙ্খলা বাহিনীর দৃষ্টিগোচর হলে ঘটনার ভিকটিমকে শনাক্ত করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে বর্নিত ঘটনা সম্পর্কে বিস্তারিত জানা যায়। পরবর্তীতে ভিকটিম উক্ত ঘটনার বিষয়ে নিজে বাদী হয়ে সুনামগঞ্জ সদর মডেল থানার পৌরসভার মল্লিকপুরের বৈঠাখালী খেয়াঘাটের জলিলপুর গ্রামের আজিজুর রহমান আপ্তাব উদ্দিন (৩২), হিন্দু হাটি গ্রামের কৃষ্ণ দাসের ছেলে আকাশ দাস (২০) ও একই গ্রামের মোঃ আমির হোসেন এর ছেলে মোঃ শফিকুল ইসলাম শরীফ (২০) সহ আরও দুই, তিনজনকে আসামি করে সুনামগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়। মামলা দায়ের এর ২৪ ঘণ্টার মধ্যে মামলার তিনজন আসামীদের গ্রেপ্তার করা হয়। বাকী আসামীদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে।

গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনজার্চ মো. খালেদ চৌধুরী জানান, নিজেদের অনলাইন সাংবাদিক পরিচয় দিয়ে যুবককে চড় থাপ্পর মারা ও চাঁদা দাবি করা দুষ্কৃতিকারীদেরকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করেছে আমাদের থানা পুলিশ। গ্রেপ্তারকৃত আসামীদের সুনামগঞ্জ কোর্টে প্রেরণ করা  হয়েছে। বাকী আসামীদের গ্রেপ্তারেরঅভিযান অব্যাহত আছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন