ক্রিকেট

'যত দিন ফিট থাকেন, মাহমুদউল্লাহ খেলবেন'

মাহমুদউল্লাহ রিয়াদ নিজেকে প্রতিনিয়ত ছাড়িয়ে যাচ্ছেন। নতুন করে যেন তরুণ হওয়ার বার্তা দিচ্ছেন এই ৩৮ বছর বয়সী ক্রিকেটার। নেদারল্যান্ডসের বিপক্ষে সবশেষে জয়ের দিনও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন তিনি। আলো ছড়িয়েছেন আরেকজন, সাকিব আল হাসান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাই সাকিবের কাছে প্রশ্ন করলেন এক গণমাধ্যমকর্মী। আর কতদিন খেলবেন মাহমুদউল্লাহ?

এই উত্তর সাকিব দিলেন খুব সহজভাবেই। যতদিন ফিট থাকেন, ততদিনই খেলবেন। মিরপুরে ঘাম ঝড়িয়ে নিজেকে প্রস্তুত করার দিনগুলো নিশ্চয়ই এখন খুঁজে দেখেন মাহমুদউল্লাহ। পরিশ্রমের ফল যে মধুর হয়, সেটারই যেন এক বার্তা দিয়ে যাচ্ছেন দেশ ও দেশের বাইরের মাঠে।

নেদারল্যান্ডসের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে ব্যাট করতে নেমে ২১ বলে ২৫ রানের ইনিংস খেলেন। লক্ষ্যমাত্রা বড় করতে তার এই সাহসী ইনিংসের ভূমিকা ছিল। আর সাকিব তো অন্যপাশে ফিফটি হাঁকিয়েছেন। মাহমুদউল্লাহ প্রসঙ্গে প্রশ্নের উত্তরে এই বাংলাদেশি অলরাউন্ডার বলেন, 'যত দিন উনি ফিট থাকেন এবং দলের জন্য পারফর্ম করবেন। আমার বিশ্বাস, মাহমুদউল্লাহ আরও অনেক দিন খেলবেন। তিনি দলের অন্যতম ফিট খেলোয়াড়। খুব ভালো ব্যাটিং করছেন, বোলিংয়েও অবদান রাখছেন।'

নেদারল্যান্ডসের বিপক্ষে জিতে বাংলাদেশের জন্য সুপার এইট যাত্রা সহজ হয়েছে। পরের রাউন্ডে যেতে নেপালের বিপক্ষে ম্যাচটি জিতলেই হয়ে যাবে। আর যদি হেরে যায় টাইগাররা, তবে যেতে হবে কিছু সমীকরণের মধ্য দিয়ে। তবে এই ম্যাচের জয় নির্ভার করে দেবে দলকে, পরের ম্যাচে আরও আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামার চেষ্টাই থাকবে তাদের।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন