আর্কাইভ থেকে বাংলাদেশ

৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সাল ভিত্তিক) নিয়োগ পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। আগামী ৫ ডিসেম্বর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের আসন বিন্যাস প্রকাশ করা হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকার ৬৭ কেন্দ্রে এক লাখ ৪০ হাজার ১৫৫ পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। ৭৭১ পদে নিয়োগ পেতে ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টার পরীক্ষা দেবেন চাকরিপ্রত্যাশীরা। এক ঘণ্টার পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে।

এই সাত ব্যাংক হলো– সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক।

এর আগে গত ১৯ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব আরিফ হোসেন খান বলেন, সাত ব্যাংকের ৭৭১ সিনিয়র অফিসার পদে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়া হবে। রাজধানীর ৬৫-৭০টি কেন্দ্রে নেয়া হবে। প্রবেশপত্রে বলা আছে মাস্ক ছাড়া ঢুকতে দেয়া হবে না। এ ছাড়া পরীক্ষাকেন্দ্রে হুড়োহুড়ি করে ঢুকতে দেয়া হবে না। প্রার্থীদের দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে হবে। এ ছাড়া বড় বেঞ্চে দুই পাশে দুজন ও ছোট বেঞ্চে একজনকে বসতে দেয়া হবে।

নাম ও শূন্য পদের সংখ্যা
সোনালী ব্যাংক লিমিটেড-২৬৪টি

জনতা ব্যাংক লিমিটেড-১৩৯টি

রূপালী ব্যাংক লিমিটেড-২১১টি

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-১১৩টি

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন-০৮টি

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ-৩০টি

কর্মসংস্থান ব্যাংক-০৬টি

সমন্বিতভাবে এই সাত ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে ৭৭১ জনকে নিয়োগ দেয়া হবে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন