ক্রিকেট

মার্শদের বিপক্ষে শান্তদের লড়াই শুক্রবার ভোরে

সুপার এইট ‘মিশন’ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। প্রথম ম্যাচেই লড়তে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। অ্যান্টিগুয়ার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬ টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। বৈশ্বিক টুর্নামেন্টে এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে পারেনি বাংলাদেশ। যেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা হয়েছে ৫ বার। তবে ফলাফল প্রতিবার একইরকম, টাইগারদের পক্ষে আসেনি কিছুই।

সুপার এইটে উঠতে পারা বাংলাদেশের জন্য বড় এক ঘটনা। যেখানে অনেকটাই পিছিয়ে ছিল তারা বিশ্বকাপ শুরুর আগে। অন্যদিকে অস্ট্রেলিয়া দাপটের সাথেই গ্রুপ পর্ব শেষ করে। চার ম্যাচের চারটিতেই জয় তুলে নেয় তারা।

বাংলাদেশের জন্য সবচেয়ে বড় আশার কথা তাদের বোলিং। বোলিং বিভাগ ভালো করলে অনেকটা এগিয়ে থাকে প্রতিপক্ষের সাথে। এদিকে অস্ট্রেলিয়া ব্যাটিং-বোলিং দুই দিকেই শক্তিশালী এক দল।

টি-টোয়েন্টি সংস্করণে এখন পর্যন্ত ১০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। যেখানে ৪ টি জয় আছে বাংলাদেশের, আর ৬ টি জিতেছে অস্ট্রেলিয়া।

পিচ ও কন্ডিশন বলছে ব্যাটারদের জন্য ভালো কিছু আছে। ব্যাটারদের স্ট্রাইক রেটের পরিসংখ্যানের দিকে তাকানো যায়। এই মাঠে যা দ্বিতীয় সর্বোচ্চ। আবহাওয়া বার্তা জানাচ্ছে, বৃষ্টি হওয়ার কিছু সম্ভাবনা আছে। তবে তা ম্যাচ নিয়ে দুর্ভাবনা তৈরির মতো কিছু নয় বলেও জানা যায়।

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তানজিদ হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মাহমুদউল্লাহ, জাকের আলী, তানজিম সাকিব, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

এ সম্পর্কিত আরও পড়ুন