টুকিটাকি

নারী সহকর্মীর সঙ্গে হোটেলে ধরা, পুলিশের ডিএসপি থেকে কনস্টেবলে পদাবনতি

ভারতের উত্তর প্রদেশ পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট (ডিএসপি) কৃপাশঙ্কর কানৌজিয়াকে কনস্টেবল পদে পদাবনতি দিয়েছে কর্তৃপক্ষ। একটি হোটেলে এক নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরাপড়ার তিন বছর পর তাকে এই ‘শাস্তি’ দেয়া হলো।

কৃপাশঙ্কর আগে উত্তর প্রদেশের উন্নাওয়ের বিঘাপুরের সার্কেল অফিসার (সিও) পদে ছিলেন। এখন তাকে পদাবনতি দিয়ে রাজ্যের গোরখপুরের ২৬তম প্রাদেশিক আর্মড কনস্ট্যাবুলারি (পিএসি) ব্যাটালিয়নে নিযুক্ত করা হয়েছে।

ঘটনাটি ২০২১ সালের জুলাইয়ে। পারিবারিক কারণে কৃপাশঙ্কর ছুটি নিয়েছিলেন। কিন্তু ছুটি নিয়ে তিনি বাড়ি যাননি। পরে তিনি ‘নিখোঁজ’ হন। পরে জানা গেলো- গিয়েছিলেন রাজ্যের কানপুরের একটি হোটেলে। হোটেলে তার সঙ্গে ছিলেন এক নারী কনস্টেবল।

সামাজিকমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ২০২১ সালের ৬ জুলাই উন্নাওয়ের তৎকালীন সার্কল অফিসার পদে কর্মরত কৃপাশঙ্কর পারিবারিক কারণ দেখিয়ে এসপির কাছে ছুটির আবেদন করেন। ছুটি মঞ্জুরও হয়ে যায়। কিন্তু বাড়ি যাওয়ার পরিবর্তে তিনি এক মহিলা কনস্টেবলের সঙ্গে কানপুরের একটি হোটেলে গিয়ে ওঠেন বলে অভিযোগ। হোটেলে পৌঁছেই ফোন সুইচ অফ করে দেন তিনি।

অন্য দিকে, স্বামীর সঙ্গে যোগাযোগ করতে না পেরে কৃপাশঙ্করের স্ত্রী এসপির দ্বারস্থ হন। এর পর কৃপাশঙ্করের মোবাইল নেটওয়ার্ক ট্র্যাক করে কানপুর পৌঁছয় পুলিশ। কানপুরের ওই হোটেলে গিয়ে তার এবং ওই মহিলা কনস্টেবলের খোঁজ পাওয়া যায়। প্রকাশ্যে আসে কৃপাশঙ্করের বিবাহ-বহির্ভূত সম্পর্কের কথা। সেই সময়ই লখনউ রেঞ্জের তৎকালীন আইজিপি কৃপাশঙ্করের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছিলেন। তিন বছর পর সেই ঘটনার জেরেই পদাবনতি হল তার।

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন