আর্কাইভ থেকে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন আইজিপি

ইউএন চিফ অব পুলিশ সামিটে অংশ নিতে নিউইয়র্ক পৌঁছেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি'র নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) 'ইউনাইটেড ন্যাশনস চিফ অব পুলিশ সামিটে (ইউএনকপস)' অংশ নিতে গেছেন।

বাংলাদেশের পুলিশ প্রধানকে জেএফকে বিমানবন্দরে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন ও বাংলাদেশ কনসুলেট জেনারেল, নিউইয়র্কের কর্মকর্তাগণ এবং প্রবাসী বাংলাদেশীরা উষ্ণ অভ্যর্থনা জনান।

আইজিপির নিউইয়র্ক সফরের খবর পেয়ে তাকে অভ্যর্থনা জানাতে বিভিন্ন পেশাজীবী সংগঠন এবং দলমত নির্বিশেষে শ্রেণি-পেশার মানুষ বিমান বন্দরে ছুটে যান।

আইজিপি ইউএনকপস- এ অংশগ্রহণের পাশাপাশি বিভিন্ন দেশের প্রতিনিধিবর্গ, জাতিসংঘের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

আগামী ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দুই দিনব্যাপী জাতিসংঘের পুলিশ সামিটে যোগ দেয়ার কথা রয়েছে তাদের।

গেলো ২৫ আগস্ট যুক্তরাষ্ট্রে যাওয়ার ভিসা পান আইজিপি। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদলে আরও রয়েছেন—স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব আবু হেনা মোস্তফা জামান, মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মু. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) নাশিয়ান ওয়াজেদ ও সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) মোহাম্মদ মাসুদ আলম। যুক্তরাষ্ট্রে পৌঁছানোর পর বিমানবন্দরে স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রতিনিধিদলকে স্বাগত জানান জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ মুহিত।

এ সম্পর্কিত আরও পড়ুন