আর্কাইভ থেকে বাংলাদেশ

কুমিল্লায় বিএনপি-পুলিশের সংঘর্ষ, আহত ২০

কুমিল্লার নাঙ্গলকোটে বিএনপির বিক্ষোভ মিছিলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটলে এ সময় পাঁচজন পুলিশসহ প্রায় ২০ জন আহত হয়েছেন।

আজ বুধবার (৩১ আগস্ট) সকাল ৯টার দিকে উপজেলার পৌর এলাকায় এ ঘটনা ঘটে। এ বিষয়টি নিশ্চিত করেন নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন।   

জানা গেছে, আজ সকাল থেকে জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতা নিহতের প্রতিবাদে পৌর এলাকায় জড়ো হতে থাকেন বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় বিক্ষোভ মিছিল করলে পুলিশের বাধার মুখে পড়েন তারা। পরে কর্মসূচির অনুমতির বিষয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

উপজেলা বিএনপির সভাপতি বলেন, পুলিশ আমাদের অন্যায়ভাবে লাঠিপেটা করেছে। তাদের সঙ্গে যোগ দেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এতে আমাদের ১৫ জন কর্মী আহত হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ বলেন, আমরা শান্তিপূর্ণ অবস্থান নেই। বিএনপি নেতাকর্মীরা উপস্থিত হয়ে বিক্ষোভের নামে নৈরাজ্য সৃষ্টি করে। পরে পুলিশ তাদের বাধা দেয়।

এ বিষয়ে ফারুক হোসেন (ওসি) বলেন, আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ মুহূর্তে সঠিক সংখ্যা বলতে পারব না। পাঁচজনের বেশি হবে। আমি আহত সদস্যদের সেবা নিশ্চিতে ব্যস্ত আছি।  

কেএস

এ সম্পর্কিত আরও পড়ুন