বিনোদন

মুক্তির আগেই ৪০০ কোটি আয় প্রভাসের 'কল্কি ২৮৯৮ এডি’

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। এরপরেই মুক্তি পাবে ২০২৪ সালের সবচেয়ে বড় এবং প্রতীক্ষিত সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’। অমিতাভ বচ্চন, প্রভাস, দীপিকা পাড়ুকোন ও কমল হাসানের মতো তারকার মিশেলে নির্মিত সিনেমাটি মুক্তির আগেই আয় করেছে প্রায় ৪০০ কোটি রুপি।

সিনেমায় শুধু বিগ বাজেট ও স্টাররা আছেন বলেই সুপারহিট হবে তেমনটা নয়। এর আগেও প্রভাসের বিগবাজেট ও কাস্টের ছবি বক্সঅফিসে মুখ থুবরে পড়ার নজির আছে। তবে এবার কল্কি নিয়ে বাজি ধরেছেন অনেকেই। ৬০০ কোটি রুপি বাজেটের এ সিনেমাটিতে দক্ষিণী তারকা প্রভাসের সঙ্গে প্রথমবার জুটি বেঁধেছেন দীপিকা। পৌরাণিক চরিত্র ‘কল্কি’র ভূমিকায় দেখা যাবে প্রভাসকে। আর দীপিকাকে দেখা যাবে ‘পদ্মা’র ভূমিকায়।

কল্কি ২৮৯৮ এডি সিনেমায় নিজের চরিত্র ও কাজের অভিজ্ঞতা জানিয়ে দীপিকা বলেন, ‘এ সিনেমায় সম্পূর্ণ এক নতুন পৃথিবী দেখানো হয়েছে। অবশেষে সেটি এখন দেখার অপেক্ষায়।’ কল্কি ২৮৯৮ এডি সিনেমায় মহাভারতের সময় দেখানো হয়েছে। এর কাহিনী শেষ হয়েছে ২৮৯৮ খ্রিস্টাব্দে। ৬০০০ হাজার বছর আগের সময়ের বিস্তৃত এক গল্প তুলে ধরেছেন নির্মাতা নাগ অশ্বিন।

এই ছবির বাজেট কিভাবে ৬০০ কোটিতে ঠেকলো, তা নিয়ে অনেক মতভেদ আছে। তবে যেখানে প্রভাস একাই পারিশ্রমিক হিসেবে ১০০ কোটি রূপি নিয়েছেন, সেখানে নির্মাণ ব্যয় তো এমন হবেই!  অন্যদিকে, দীপিকা নিয়েছেন ২০ কোটি রূপি, অমিতাভ বচ্চন ১০ কোটি এবং কমল হাসান নিয়েছেন ১৫ কোটি রুপি। এছাড়া ক্যামিও রোলের জন্য দক্ষিনী তারকা দুলকাল সলমানও নিয়েছেন ৩ কোটি রুপি।

তবে মুক্তির ঠিক আগ মুহুর্তে চুরির অভিযোগ উঠেছে ‘কল্কি ২৮৯৮ এডি’ বিরুদ্ধে। ‘স্টার ট্রেক: প্রডিজি’ অ্যানিমেটেড সিরিজ থেকে তার শিল্পকর্ম চুরি করে ব্যবহার করা হয়েছে, বলে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দাবি করেছেন কনসেপ্ট আর্টিস্ট অলিভার বেক। এর আগে দক্ষিণ কোরিয়ার কনসেপ্ট ইলাস্ট্রেটর সাং চোইও একই অভিযোগ আনেন  ‘কল্কি’র নির্মাতা সংস্থার বিরুদ্ধে।

তবে পুরো বিষয়টি নিয়ে দ্বিমত প্রকাশ করেছেন প্রভাস ও দিপীকার ভক্ত অনুরাগী। তাদের বক্তব্য, অনেক ফারাক রয়েছে ছবিগুলির মধ্যে। সে ক্ষেত্রে ‘কল্কি’কে ‘অনুপ্রাণিত’ বলা যেতে পারে বলে মত অধিকাংশ নেটিজেনদের। আসছে ২৭ জুন মুক্তি পাবে ‘কল্কি ২৮৯৮ এডি’।

এসআই/

 

এ সম্পর্কিত আরও পড়ুন