ক্রিকেট

ইংলিশ পেসারের এক ওভারে ৪৩ রান!

ইংল্যান্ড পেসার অলি রবিনসনের জন্য বেশ কঠিন এক দিন গেল! ভুলে যাওয়ার মতো। এক ওভারে দিয়েছেন ৪৩ টি রান। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন দুই এর ম্যাচে মুখোমুখি হয়েছিল সাসেক্স ও লিচেস্টারশায়ার। সাসেক্সের হয়ে ম্যাচ খেলতে নেমে দ্বিতীয় ইনিংসের ৫৯তম ওভারে বল করতে আসেন রবিনসন। সেসময় তার নামের পাশে ছিল ১২ ওভারে ২২ রান দিয়ে ১ উইকেট।

লিচেস্টারশায়ার ব্যাটার লুইস কিমবার ছিলেন স্ট্রাইক প্রান্তে। ডানহাতি এই ব্যাটার রবিনসনের প্রথম বলেই ছক্কা হাঁকান। পরের ডেলিভারিতে পায়ের নো করেন এই পেসার, সেই বলেও ছয় হাঁকিয়ে বসেন কিমবার। তৃতীয় ডেলিভারিতে থার্ড ম্যান অঞ্চল দিয়ে একটি চার মারেন এই ব্যাটার।

LOUIS KIMBER HAS TAKEN 43 OFF AN OVER pic.twitter.com/kQ4cLUhKN9

— Vitality County Championship (@CountyChamp) June 26, 2024

রবিনসনের চতুর্থ বল, যা একটি শর্ট ডেলিভারি ছিল- সেই বলেও আসে ছক্কা। পঞ্চম ডেলিভারিতে চার এবং ষষ্ঠ বলে আবারও নির্দিষ্ট সীমা পেরিয়ে যান এই বোলার। সেই বলে আসে আরও এক ছক্কা। এর মাধ্যমে ৬২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ব্যাটার কিমবার।

সপ্তম বলে একটি চার, অষ্টম বলে আবার নো করেন এবং ছয় হজম করেন এই বোলার। ওভারের শেষ বলটিতে গিয়ে একটি সিঙ্গেল আসে। মোট ৯ বল করতে হয় রবিনসনকে, যার মধ্যে ৩ টি বল ছিল নো। এই নয় বলের মধ্যে ৬ টি চার ও ২ টি ছক্কা ছিল রবিনসনের নামের পাশে। আর কিমবার শেষ পর্যন্ত নিজের ইনিংস শেষ করেছেন ১২৭ বলে ২৪৩ রানে। ম্যাচটি অবশ্য হেরেছে কিমবারের দল লিচেস্টারশায়ার।

এরমধ্যে একই দিনে কাউন্টিতে সারে ও ওরচেস্টারশায়ারের ম্যাচে স্পিনার শোয়াইব বশির এক ওভারে দিয়েছেন ৩৮ রান।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন