ক্রিকেট

শ্রীলঙ্কা দলের দায়িত্ব ছাড়লেন সিলভারউড

শ্রীলঙ্কা দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে গেছেন ক্রিস সিলভারউড। এপ্রিল, ২০২২ সাল থেকে দায়িত্বে ছিলেন সিলভারউড। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এই ইংলিশ কোচের দায়িত্ব বাড়িয়েছিল চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

সিলভারউডের সাথে চুক্তি বাড়ানোর ব্যাপারে নতুন কোনো কথা বলতে পারেনি বোর্ড। তার আগেই পদত্যাগপত্র জমা দিয়েছেন এই কোচ। বোর্ডে দেওয়া যে বিবৃতি দেওয়া হয়েছে, সেখানে সিলভারউড লিখেছেন, 'একজন আন্তর্জাতিক কোচ মানে হচ্ছে, আপনি আপনার প্রিয় জন থেকে দীর্ঘ সময় দূরে। পরিবারের সাথে লম্বা আলাপ শেষে এবং ভারী হৃদয় নিয়ে- আমার মনে হচ্ছে, এটাই সময় ঘরে ফেরার এবং একসাথে ভালো কিছু সময় কাটানোর।'

Mr. Chris Silverwood, head coach of the national team, has tendered his resignation from the position, citing personal reasons.

“Being an international coach means long periods away from loved ones. After lengthy conversations with my family and with a heavy heart, I feel it is…

— Sri Lanka Cricket 🇱🇰 (@OfficialSLC) June 27, 2024

এই ইংলিশ কোচ শ্রীলঙ্কা ক্রিকেটের সাথে জড়িত সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি জানিয়েছেন, অনেক মধুর স্মৃতি নিয়ে তিনি চলে যাচ্ছেন।

সিলভারউডের অধীনে ২০২২ টি-টোয়েন্টি এশিয়া কাপ জেতে শ্রীলঙ্কা। পাশাপাশি ২০২৩ ওডিআই এশিয়া কাপের ফাইনাল খেলে তারা। সবশেষ ওডিআই বিশ্বকাপের পারফরম্যান্স বেশ খারাপ করে লঙ্কানরা। পাশাপাশি ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতাও হারিয়েছে দলটি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের কাছে হেরে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন