ক্রিকেট

ফাইনাল নিশ্চিত করে যা বললেন রোহিত শর্মা

ভারত খেলতে যাচ্ছে আরও একটি ফাইনাল। সবশেষ ওডিআই বিশ্বকাপের ফাইনাল খেলা হলেও, শিরোপা ঘরে আসেনি। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও সুযোগ এলো। সেটি অবশ্য ১০ বছর পর। ইংল্যান্ডের বিপক্ষে গায়ানায় ৬৮ রানের জয়ে ফাইনাল নিশ্চিত করে রোহিত শর্মার দল। বিশ্বমঞ্চে এবার ট্রফি উঁচিয়ে ধরতে পারবে ভারত নাকি আবারও পা ফসকে যাবে, তা জানা যাবে শনিবার রাতে।

নিজেদের বেশ শান্ত দল হিসেবে ঘোষণা করলেন রোহিত। ফাইনাল ম্যাচের আয়োজন তারা বোঝেন কিন্তু শান্ত থাকাটা খুব বড় ব্যাপার বলে মনে করেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল শেষে তেমন কথাই বলছিলেন ভারতীয় অধিনায়ক।

'এটা আমাদের ভালো সিদ্ধান্ত নিতে সাহায্য করে। পুরো ৪০ ওভার ধরেই আমরা ভালো সিদ্ধান্ত নিতে চাই। এই ম্যাচেও, আমরা ধীর ছিলাম, শান্ত ছিলাম। খুব বেশি অস্থির হয়ে যাইনি।'

রোহিত আরও বলেন, 'হ্যাঁ, এই ম্যাচ জেতাটা অনেক সন্তোষজনক। আমরা অনেক কঠোর পরিশ্রম করে এই জায়গায় এসেছি। সেক্ষেত্রে এমন ম্যাচ জেতাকে মনে হয়, এটা সবার একটা সম্মিলিত প্রচেষ্টা। আমার মনে হয় আমরা কন্ডিশনের ভালো সুবিধা নিয়েছি।'

সেমির ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১৭তম ওভার খেলতেই ১০৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন