আর্কাইভ থেকে বাংলাদেশ

‘পুলিশ আত্মরক্ষার্থে অ্যাকশনে যাবে এটাই স্বাভাবিক’

নির্বাচন কমিশনের অধীনেই বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে, সরকার শুধু নিয়মিত দায়িত্ব পালন করে সহযোগিতা করবে। দেশে আর কোনদিন তত্ত্বাবধায়ক সরকার আসার সুযোগ নেই। জানিয়েছেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে মাদারীপুরে প্রশিসেস প্রতিবন্ধী বিদ্যালয়ে বিভাগীয় ক্রিড়া প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, জনগণ নিয়ে আন্দোলন করলে ভাল। প্রধানমন্ত্রী বলেছেন, কোন নাশকতা না করলে কিংবা কোন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড না করে আন্দোলন করলে কাউকে গ্রেপ্তার করা হবে না। পুলিশের উপর আক্রমণ করা হলে পুলিশ আত্মরক্ষার্থে অ্যাকশনে যাবে এটাই স্বাভাবিক।

তিনি বলেন, পুলিশ জনগণের, সরকারের না। প্রধানমন্ত্রী বলার পরেও যদি বিএনপি আন্দোলনের নামে সন্ত্রাস ও নাশকতা করেন তাহলে পুলিশ দেশ ও জনগণকে রক্ষা করবে।

শাজাহান খান আরও বলেন, বিএনপি আন্দোলনের নামে আগামী নির্বাচন বানচাল করতে চায়। তারা বার বার বলছে নির্বাচন হতে দিবে না। বিএনপি এমন চেষ্টা করেছিল ২০১৪ ও ২০১৮ সালে। কিন্তু তারা ব্যর্থ হয়েছে, পারেনি। এবারো একই কথা বলছেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হতে দিবে না।

টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন