বিনোদন

মুক্তির প্রথম দিনেই রেকর্ড আয় করল ‘কল্কি ২৮৯৮ এডি’

মুক্তির প্রথম দিনেই বক্স অফিস কাঁপিয়ে দিয়েছে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও তেলুগু সিনেমার জনপ্রিয় অভিনেতা প্রভাস অভিনীত ভারতীয় সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’। প্রথম দিনের আয়ের হিসেবে বাহুবলী টু, আরআরআর, কেজিএফ টু সিনেমাকেও পেছনে ফেলেছে সিনেমাটি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (২৭ জুন) প্রেক্ষাগৃহে একাধিক ভাষায় মুক্তি দেয়া হয় ‘কল্কি ২৮৯৮ এডি’। দেশের প্রেক্ষাগৃহসহ বিদেশের প্রেক্ষাগৃহেও মুক্তি দেয়া হয় সিনেমাটি। মুক্তির পরেই দেশ-বিদেশের প্রেক্ষাগুলোতে উপচেপড়া ভিড় শুরু হয় দর্শকের। ভারতীয় বক্স অফিস রিপোর্ট বলছে, প্রথম দিনেই দেশে প্রায় ১০০ কোটি এবং বিশ্বজুড়ে প্রায় ২০০ কোটি আয় করেছে দীপিকা ও প্রভাসের এ সিনেমা।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদন বলছে, প্রথম দিনের আয়ের হিসাবে বিগ বাজেটের বক্স অফিস কাঁপানো সিনেমা বাহুবলী টু, আরআরআর, কেজিএফ টু সিনেমাকেও পেছনে ফেলেছে ‘ কল্কি ২৮৯৮ এডি’।

প্রায় ২০০ কোটি রুপি ব্যয়ে বিগ বাজেটের নতুন সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’-তে দীপিকা পাড়ুকোন ও প্রভাস ছাড়াও অভিনয় করেছেন কমল হাসান, অমিতাভ বচ্চন, দিশা পাটানির মতো তারকারা।

‘কল্কি ২৮৯৮ এডি’-র মধ্য দিয়ে ভারতীয় সিনেমার ৫০ বছর উদযাপন চলছে। সিনেবোদ্ধারা বলছেন, ২০২৪ সালের প্রতীক্ষিত এ সিনেমার আয় ভাঙতে চলেছে ভারতীয় সিনেমার আয়ের পুরনো সব রেকর্ড।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন