ক্যাম্পাস

অনির্দিষ্টকালের জন্য জবিতে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে সোমবার (১ জুলাই) থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সকল ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।

রোববার (৩০ জুন) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান গণমাধ্যমকে একথা জানান।

মাশরিক হাসান বলেন, আমরা আগেই বলেছিলাম আমাদের দাবি না মানলে সর্বাত্মক কর্মবিরতিতে যাবো। কিন্তু এখন পর্যন্ত আমাদের দাবি মেনে নেয়া হয়নি। তাই আমরা কাল থেকে কোনো কাজ করবো না, কোনো সাইন পর্যন্ত করবো না।

তিনি আরও বলেন, এটা শুধু আমাদের বিশ্ববিদ্যালয় নয়, দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে কর্মবিরতি শুরু হবে। আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয়ে অনলাইন-অফলাইন ক্লাস হবে না, শুক্রবারেও কোনো ক্লাস হবে না, প্রফেশনাল কোর্সেরও কোনো ক্লাস হবে না। আর প্রতিটি ডিপার্টমেন্ট কর্মবিরতির নোটিশ করবে।

এদিকে রোববার সকাল সাড়ে ৮টা থেকে বৃষ্টিকে উপেক্ষা করে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছেন এবং দুপুর ১২টা থেকে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন