আর্কাইভ থেকে বাংলাদেশ

১১ দিনে বিএনপির ২ হাজারের বেশি নেতাকর্মী আহত: ফখরুল

সারা দেশে বিএনপির গেলো ২২ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে ৩ নেতাকর্মী মারা গেছে। আওয়ামী সন্ত্রাসী ও পুলিশি হামলায় এই কর্মসূচিতে ২ হাজারের বেশি নেতাকর্মী আহত হয়েছে। বললেন  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার (৪ সেপ্টেম্বর ) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, গেলো ১ সেপ্টেম্বরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশ গুলিতে নিহত যুবদল কর্মী শাওনের মৃত্যু ঘটনায় আজ মামলা করা হয়েছে। ভোলায় পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের মৃত্যুর ঘটনাও মামলা করা হয়েছে। আমরা রাজপথে আন্দোলনের পাশাপাশি আইনি লড়াইও চালিয়ে যাবো এই অবৈধ সরকারের বিরুদ্ধে।

তিনি বলেন, গেলো ১১ দিনের হামলার ঘটনায় সারাদেশে পুলিশ নাম উল্লেখ করে বিএনপি ৪ হাজার ৮১ জন নেতাকর্মী নামে মামলা করেছে। এসব মামলায় অজ্ঞাতনামা আসামি করেছে ২০ হাজারের মতো। আর এখন পর্যন্ত গ্রেপ্তার করেছে ২'শর বেশি নেতাকর্মীকে। সারাদেশে বিএনপির নেতাকর্মীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করা হয়েছে ৫০ স্থানে।

মেঘ

এ সম্পর্কিত আরও পড়ুন