আইন-বিচার

এমপি আজীম হত্যাকাণ্ড : দোষ স্বিকার করলেন মোস্তাফিজ

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণ মামলার আসামি মোস্তাফিজুর রহমান ফকির আদালতে দোষ স্বীকার করেছেন। হত্যাকাণ্ডের পর পলাতাক থাকা অবস্থায় গেলো গেলো ২৬ জুন চট্টগ্রামের সীতাকুণ্ড পাহাড় থেকে তাকে আটক করে পুলিশ।

মঙ্গলবার (২ জুলাই) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের আদালতে  স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মুস্তাফিজ।  জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠায় আদালত।

আদালত সূত্রে জানা যায়, ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় সেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার মাহফুজুর রহমান তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

এর আগে  খাগড়াছড়ি ও চট্টগ্রামে সাঁড়াশি অভিযান চালিয়ে মোস্তাফিজুর ও ফয়সালকে গ্রেপ্তার করে ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের নেতৃত্বে ডিবির একাধিক টিম।

গ্রেপ্তারের পর ডিএমপি গোয়েন্দা প্রধান জানান, এমপি আজীম খুনে ফয়সাল ও মোস্তাফিজ সরাসরি অংশ নেন। হত্যার জন্য আনারকে অচেতন করতে চেতনানাশক দিয়েছিলেন ফয়সাল। আর চেয়ারে বেঁধে রাখার কাজটি করেছিলেন মোস্তাফিজসহ কয়েকজন।

তিনি আরও জানান, আজীম খুনের ঘটনায় এখন পর্যন্ত যাদের চিহ্নিত করা হয়েছে, তাদের মধ্যে অন্যতম ফয়সাল ও মোস্তাফিজ। তারা খুনের পরিকল্পনা বাস্তবায়নকারী চরমপন্থি নেতা শিমুল ভূঁইয়ার ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত। শিমুল ধরা পড়লেও এতদিন পলাতক ছিলেন এই দুজন। শেষ পর্যন্ত তাদেরকেও গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, গ্রেপ্তারের পর দুজনের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন