আর্কাইভ থেকে দেশজুড়ে

নবাবগঞ্জে সিনিয়র সচিব পরিচয়ে ইউএনও’কে ফোন, যুবক গ্রেপ্তার

ঢাকার নবাবগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মোবাইলফোনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব পরিচয় দেয়া দেওয়ান মাহবুব হোসেন (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার ভোর রাতে উপজেলার শিকারীপাড়া ইউনিয়নের শিবপুর নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দেওয়ান মাহবুব হোসেন ওই এলাকার দেওয়ান আবুল কাশেমের ছেলে।

নবাবগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশফাক রাজীব হাসান বলেন, অনৈতিক তদবীরের বিষয়ে দেওয়ান মাহবুব হোসেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মোবাইলফোনে নিজেকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব পরিচয় দেয়। বিষয়টি সন্দেহ হলে ইউএনও পুলিশকে জানায়। পুলিশ তার মোবাইল নাম্বারটি ট্র্যাকিং করে ভুয়া পরিচয় মিললে তাকে বুধবার ভোর রাতে শিবপুর তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে।

দেওয়ান মাহবুব হোসেনের বিরুদ্ধে প্রতারণা ও সরকারি কর্মকর্তার পরিচয়ের অপরাধে থানায় মামলা হয়েছে। বুধবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান এ কর্মকর্তা।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান বলেন, গেলো ৩০ আগস্ট দেওয়ান মাহবুব হোসেন নামে এক ব্যক্তি আমাকে একটি অনৈতিক তদবীরের ব্যাপারে মোবাইলফোনে নিজেকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব পরিচয় দেয়। বিষয়টি সন্দেহ হলে তার মোবাইল নম্বারটি পুলিশকে দিলে পুলিশ তাকে খোঁজে বের করলে ভুয়া প্রমাণিত হয়। সে একজন প্রতারক।

এ সম্পর্কিত আরও পড়ুন