আর্কাইভ থেকে ফুটবল

লিভারপুলকে ৪-১ গোলে বিধ্বস্ত করে স্মরণীয় জয় পেলো নাপোলি

লিভারপুলকে ৪-১ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন্স লিগে ফিরে আসাটা স্মরণীয় করে রাখলো নাপোলি। একইসাথে মৌসুমের শুরু থেকেই কঠিন চ্যালেঞ্জের মুখে পড়া অল রেডদের জন্য ইউরোপীয়ান আসরটাও যেন কঠিন হয়ে গেলো।

স্তাদিও ম্যারাডোনাতে স্বাগতিক নাপোলির প্রথমার্ধের পারফরমেন্সেই মুখ থুবড়ে পড়ে লিভারপুরের আশা। বিরতির আগে ৩-০ গোলে এগিয়ে গিয়ে নাপোলি ম্যাচটিকে একপেশে করে তোলে। পাঁচ মিনিটে স্পট কিক থেকে পিওতর জিলেনিস্কির গোল দিয়ে যাত্রা শুরু। এরপর আন্দ্রে-ফ্রাংক জাম্বো অনগাসিয়া ও গিওভান্নি সিমিওনের অভিষিক্ত গোলে জার্গেন ক্লপের দল বড় পরাজয়ের শঙ্কায় পড়ে। বিরতির পরপরই পোলিশ মিডফিল্ডার জিলেনিস্কি দলের হয়ে চতুর্থ গোল করলে গ্রুপ-এ’র গুরুত্বপূর্ণ ম্যাচটিতে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে নাপোলি।

দলের দুর্দান্ত এই পারফরমেন্সে কোচ স্পালেত্তি অবশ্য আত্মতুষ্ঠিতে না ভোগার জন্য সতর্ক করে দিয়ে বলেছেন নাপোলি কাউকে শিক্ষা দেবার জন্য মাঠে নামে না, তারা শুধুমাত্র নিজেদের ভালো পারফরমেন্স সবাইকে দেখাতে চায়।

সিরি-এ লিগেও এবারের শুরুটা দুর্দান্ত ভাবে করেছে নাপোলি। পাঁচ ম্যাচ পরে ঘরোয়া আসরে তাদের অবস্থান বর্তমানে দ্বিতীয় স্থানে। নতুন খেলোয়াড়দের নিয়ে একের পর এক শক্তিশালী পারফরমেন্স দেখিয়ে চলেছে তারা। বিশেষ করে জর্জিয়ার ২১ বছর বয়সী উইঙ্গার খেভিচা কাভারাস্তাখেইলাকে নিয়ে পুরো দল দারুন আশাবাদী। ইতোমধ্যেই দারুন আকর্ষণীয় উইং পারফরমেন্স দিয়ে তিনি নাপোলি সমর্থকদের মন জয় করে নিয়েছেন।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগের শুরুতেই বড় হারের তিক্ত স্বাদ পাওয়া লিভারপুল এখন প্রিমিয়ার লিগে সপ্তম স্থান থেকে নিজেদের অবস্থানের উন্নতিতে মনোযোগী হবে।

লুইস দিয়াজ রেডদের হয়ে এক গোল পরিশোধ করলেও তা শেষ পর্যন্ত কোন কাজে আসেনি।

এ সম্পর্কিত আরও পড়ুন