আর্কাইভ থেকে বাংলাদেশ

তেলের দাম লাফ দিয়ে বাড়া বা কমা ভালো না : পরিকল্পনামন্ত্রী

সরকার সম্প্রতি জ্বালানি তেলের দাম ৫ টাকা কমিয়েছে। আগামীতে তেলের দাম আরও কমতে পারে। বললেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে সাভারে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, তেলের দাম বাড়লে আমরা দাম বাড়াব, আর কমলে কমাব। তেলের দাম হঠাৎ করে বেশি বৃদ্ধি পাওয়ায় অসুবিধাটা হয়েছে যা সরকার অবহিত আছে। সরকার তেলের দাম ইতোমধ্যে কমিয়েছে। 

এম এ মান্নান বলেন, সরকার শুধু দাম কমায়নি, বিদ্যুৎ ও সংশ্লিষ্ট মন্ত্রী বলেছেন দাম আবারও সমন্বয় করবেন, আরও কমাবেন। আমরা তাকে বিশ্বাস করি, সরকারকে বিশ্বাস করি। অবশ্যই সরকার তেলের দাম কমাবে। যদি না আরেক যুদ্ধ লেগে যায়, যদি বিশ্বাবজারে আবার ভয়ঙ্কর দুর্ঘটনা না ঘটে। তবে এটার লক্ষণ আপাতত আমরা দেখছি না। বর্তমান বিশ্ব স্ট্যাবল অবস্থায় আছে। সুতরাং আমি আশা করছি পরিস্থিতি অনুকূলে থাকবে। 

তিনি বলেন, তেলের দাম পরবর্তীতে কেমন কমতে পারে এ ব্যাপারে আমি দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নই। পূর্ব অভিজ্ঞতা যেহেতু আছে দাম কমাব। তবে পর্যাক্রমে কমার পক্ষে আমি। লাফ দিয়ে বাড়া ও লাফ দিয়ে কমা ভালো না। পর্যায়ক্রমে কমানো হবে। তেলের দাম কমানোর ব্যাপারে দিন ক্ষণ নিয়ে বলার মতো অবস্থা আমি রাখি না। তবে সার্বিকভাবে বলতে পারি দাম কমবে কমবে, কমবে।

 

বিপ্লব আহসান 

এ সম্পর্কিত আরও পড়ুন